বিজটেক বিটুবি কনফারেন্স শুরু শনিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিজটেক বিটুবি কনফারেন্স শুরু শনিবার

দেশের বাজারে সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি নির্ভর সেবার বাজার সম্প্রসারণে, প্রাইভেট সেক্টর অটোমেশন/ডিজিটালাইজেশন ত্বরান্বিত করতে এবং আন্তর্জাতিক প্রতিযোগিতামূলক বাজারের জন্য সক্ষমতা বৃদ্ধি করতে ‘বিজটেক বিটুবি কনফারেন্স’ এর আয়োজন করতে যাচ্ছে বেসিস।

বিজটেক বিটুবি সম্মেলন এর ব্যানার। ছবি সংগৃহীত

বিজটেক বিটুবি সম্মেলন এর ব্যানার। ছবি সংগৃহীত

আগামীকাল শনিবার থেকে দুদিনব্যাপী এই বিজটেক বিটুবি সম্মেলন রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে শুরু হবে। প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত এটি চলবে। এতে বেসিসের সদস্যভুক্ত ৩০টি সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি নির্ভর সেবাদানকারী প্রতিষ্ঠান বিভিন্ন খাতের অন্তত ১৬০টি প্রতিষ্ঠানের সাথে বিটুবি বৈঠকে মিলিত হবে।

আয়োজনের অংশ হিসেবে শনিবার সকাল ১০টায় ব্যাংকিং ও ফিন্যান্স এবং বিকেল ৩টায় স্বাস্থ্য খাতের উপর প্যানেল আলোচনা হবে। একইভাবে রোববার সকাল ১০টায় শিক্ষা খাত ও বিকেল ৩টায় তৈরি পোশাক খাতের উপর প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে।

এতে সরকারের নীতিনির্ধারক, তথ্যপ্রযুক্তিসহ ব্যাংকিং ও ফিন্যান্স, শিক্ষা, স্বাস্থ্য ও তৈরি পোশাক খাতের শীর্ষ নেতা, সাংবাদিকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত থাকবেন।

বেসিসের মহাসচিব ও বিজটেক বিটুবি সম্মেলনের আহ্বায়ক উত্তম কুমার পাল জানান, বিজটেক বিটুবি কনফারেন্স একেবারেই ভিন্নধর্মী আয়োজন। যেখানে আলাদা সময়ে আগে থেকেই নিবন্ধিতরা বিটুবি ম্যাচমেকিংয়ে মিলিত হবেন। এতে ব্যাংকিং ও ফিন্যান্স, শিক্ষা, স্বাস্থ্য ও তৈরি পোশাক খাতের উপর সরকার এবং ইন্ডাস্ট্রির প্রতিনিধিদের নিয়ে ইন্ডাস্ট্রিজ পেপার প্রেজেন্টেশন, গোলটেবিল বৈঠক, প্যানেল আলোচনা অনুষ্ঠিত হবে। কনফারেন্সে সফটওয়্যার খাতের বর্তমান অবস্থা, সক্ষমতা, অটোমেশনসহ নানা দিক তুলে ধরা ও আলোচনা করা হবে।

এই আয়োজনের সহ-আয়োজক প্রধানমন্ত্রীর কার্যালয়ে অ্যাক্সেস টু ইনফরমেশন (এটুআই) ও বিজনেস প্রমোশন কাউন্সিল। পার্টনার হিসেবে রয়েছে দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই) ও ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)। এছাড়া সহযোগিতায় রয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি), বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি (বিপিএস), বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন (বিআইএ) ও সিটিও ফোরাম।

বিজ্ঞপ্তি/ডিএইচ

 

এই বিভাগের আরো সংবাদ