শাহ্জালাল ইসলামী ব্যাংকের ডিএমডি হলেন এম. এম. সাইফুল ইসলাম  

বিশিষ্ট ব্যাংকার এম. এম. সাইফুল ইসলাম সোমবার (২৯ মে) শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন। শাহ্জালাল ইসলামী ব্যাংকে যোগদানের পূর্বে তিনি আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট বিনিয়োগ বিভাগের প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

এম. এম. সাইফুল ইসলাম ১৯৭৩ সালে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাহাদুরপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে তিনি সেন্টিনিয়্যাল কলেজ, টরেন্টো, কানাডা থেকে পেশাদার আর্থিক পরিকল্পনা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। এম. এম. সাইফুল ইসলাম ১৯৯৮ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ২৫ বছরের অধিক ব্যাংকিং ক্যারিয়ারে তিনি তিনটি বৃহৎ ও স্বনামধন্য আর্থিক প্রতিষ্ঠানে কাজ করেছেন। বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা ও ঝুঁকি ব্যবস্থাপনায় অভিজ্ঞ এম. এম. সাইফুল ইসলাম পেশাগত জীবনে ব্যাংক এশিয়া ও আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

এছাড়াও এম. এম. সাইফুল ইসলাম দেশে ও দেশের বাহিরে অনুষ্ঠিত বিভিন্ন গুরুত্বপূর্ণ পেশাগত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.