অনিবন্ধিত সিএনজি অটোরিকশা বন্ধের দাবিতে বিক্ষোভ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

অনিবন্ধিত সিএনজি অটোরিকশা বন্ধের দাবিতে বিক্ষোভ

চট্টগ্রাম নগরীতে অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশা বন্ধসহ ৬ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক ঐক্য পরিষদ।

আজ মঙ্গলবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি হায়দার আজম চৌধুরী। তিনি বলেন, বর্তমানে মহানগরীতে প্রশাসনের সাহায্যে নিবন্ধনহীন অটোরিকশা চলছে। গণপরিবহনের কয়েকজন নেতা শ্রমিক সংগঠনের নাম ভাঙিয়ে এমন কাজ করছে। এটা মেনে নেওয়া যায় না।

CNG CTG

নগরীতে অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশা বন্ধসহ ৬ দফা দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

অন্যান্য বক্তারা বলেন, হাইকোর্টর অবকাশকালীন বেঞ্চ, চেম্বার জজ ও আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ অনিবন্ধিত অটোরিকশা রাস্তায় চালানো যাবে না বলে রায় দিয়েছেন। তবু এএফআর স্টিকার লাগিয়ে সেগুলোকে রাস্তায় চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে। অনিবন্ধিত সিএনজিচালিত অটোরিকশাকে নগরীতে চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে কেন?

সিএনজিচালিত অটোরিকশা মালিক-চালক ঐক্য পরিষদের পক্ষ থেকে মানববন্ধনে ৬ দফা দাবি উত্থাপন করা হয়। সেগুলো হলো- শিগগির এএফআর লিখিত অটোরিকশা বন্ধ করতে হবে; যেখানে সেখানে ডকুমেন্ট যাচাইয়ের নামে অটোরিকশা আটক করে মামলার ভয় দেখিয়ে পুলিশের চাঁদাবাজি বন্ধ করা; নগরীতে অটোরিকশা ষ্ট্যান্ড নির্দিষ্ট না হওয়া পর্যন্ত নো পার্কিং- নো মামলা ও টো করা বন্ধ করা; মাঠ পর্যায়ে পরীক্ষা নিয়ে সহজে চালকদের লাইসেন্স দেওয়া; রুট পারমিটের উপর মামলা দেওযা বন্ধ করা এবং পুরাতন নাম্বার লাগিয়ে টোকেনের মাধ্যমে চলাচলকারী সব চোরাই অটোরিকাশা জব্দ করা।

আগামী ২৭ মে এর মধ্যে দাবি বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচী ঘোষণা দেওয়ার হুঁশিয়ারী দিয়েছেন সংঘঠনের নেতা-কর্মীরা। মানববন্ধন শেষে প্রেসক্লাবের সামনে থেকে মিছিল নিয়ে মোমিনরোড আন্দরকিল্লা হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি দেন তারা।

অর্থসূচক/দেবব্রত/এমই/

এই বিভাগের আরো সংবাদ