লিয়াকত আলীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

লিয়াকত আলীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বিরোধী নেতা এবং গণ্ডামারা বসত ভিটা ও গোরস্থান রক্ষা কমিটির’ আহ্বায়ক লিয়াকত আলীর বাড়ি থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে অস্ত্র মামলা করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার বিকেলে গণ্ডামারার মোয়াজ্জেম পাড়ার লিয়াকতের বাড়িতে অভিযান চালিয়ে দুটি দেশীয় তৈরি এলজি, চার রাউন্ড গুলি ও একটি হ্যান্ড মাইক উদ্ধার করা হয়েছে। এসময় লিয়াকতকে না পেয়ে তার বাবা হাজী দুদু মিয়াকে (৭০) আটক করে পুলিশ।

Liakat Ali_bashkhali

গণ্ডামারায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বিরোধী নেতা লিয়াকত আলী। ফাইল ছবি

এস্ত্র উদ্ধারের এ ঘটনায় বাঁশখালী থানার এস আই কায়োকোবাদ বাদি হয়ে লিয়াকত আলীকে একমাত্র আসামি করে অস্ত্র আইনে একটি মামলা করেছে।

চট্টগ্রাম জেলার সহকারী পুলিশ সুপার (সাতকানিয়া) কামরুল হাসান জানান, লিয়াকতের বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আমরা তাকে গ্রেপ্তারের চেষ্টা করছি। গতকাল আমরা তাকে আটকের চেষ্টা করে ব্যর্থ হলে তার পিতা দুদু মিয়াকে (৭০) আটক করেছি।

এই নিয়ে গণ্ডামারায় কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বিরোধী আন্দোলনের জেরে হত্যাসহ মোট চার মামলা  দায়ের করা হয়েছে লিয়াকতের বিরুদ্ধে।

প্রসঙ্গত, গত ৫ এপ্রিল বিকেলে গণ্ডামারায় কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণকে কেন্দ্র করে সংঘর্ষে চার জন গ্রামবাসী নিহত হন।

এই বিভাগের আরো সংবাদ