আমি রাজা, মেসি যুবরাজ: পেলে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আমি রাজা, মেসি যুবরাজ: পেলে

সর্বকালের সেরা ফুটবলার কে? পেলে না ম্যারাডোনা। এ নিয়ে চলা বিতর্কের খন্ডন এখনো হয়নি। এর মধ্যে আবার সম্প্রতি ঢুকে পড়েছেন মেসি। ফলে এ তিনজনের মধ্য থেকে সেরা বাছাই করতে রীতিমতো আরো ধোঁয়াশার মধ্যে পড়েছেন আপামর জনসাধারণ থেকে ফুটবল বোদ্ধারা। তবে সম্প্রতি এ নিয়ে মুখ খুলেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলে। তিনি বলেছেন, আমি ফুটবলের রাজা, আর মেসি যুবরাজ!

আমি রাজা, ও যুবরাজ। ছবি: সিবিএস স্পোর্টস

আমি রাজা, ও যুবরাজ। ছবি: সিবিএস স্পোর্টস

৭৫ বছর বয়সী পেলে মনে করেন, মেসি নিজের সময়ে নিঃসন্দেহে সেরা খেলোয়াড়। গত ১৫ বছরেরও অধিক সময় ধরে ও ফুটবলে জাদু দেখাচ্ছে। বার্সালোনা তারকাই ফুটবলের যুবরাজ।

লা ভাঙ্গুয়ার্দিয়াকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি তাকে রাজা বলছি না, কারণ আমার পিতামাতা ফ্যাক্টরি বন্ধ করে দিয়েছেন এবং ছাঁচ ভেঙে ফেলেছেন। রাজা একজনই হতে পারেন।

পেলের মতে, রিয়াল মাদ্রিদের সাবেক কিংবদন্তি আলফ্রেড ডি স্টেফানো আর্জেন্টিনার সবচেয়ে সেরা ফুটবলার। তিনি ম্যারাডোনা ও মেসির চেয়ে নিখুঁত ছিলেন।

পেলে উল্লেখ করেন, কাভারেজের অভাবে অতীতে খেলোয়াড়দের কীর্তি সম্পর্কে জানতে পারত না মানুষ। ডি স্টেফানো ও আমার মতো খেলোয়াড়দের রেকর্ড সম্পর্কে তারা খুব কম জানে।

যদিও পরিসংখ্যান বলছে,  ক্লাব ফুটবলে ৬৯৪ ম্যাচে ৬৫০ গোল করেন পেলে। অন্যদিকে বার্সালোনার হয়ে ৫৩০ ম্যাচে ৪৫৩ গোল করেছেন মেসি।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ