বিএনপি নেতা আসলাম চৌধুরী ৭ দিনের রিমান্ডে
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

বিএনপি নেতা আসলাম চৌধুরী ৭ দিনের রিমান্ডে

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছে আদালত।

আজ সোমবার শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারী তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Aslam Chowdhury

গ্রেপ্তার বিএনপি নেতা আসলাম চৌধুরী। ছবি সংগৃহীত

এর আগে, আজ দুপুরে আসলাম চৌধুরীকে  ঢাকার মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে দশ দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হয়।

গতকাল রোববার সন্ধ্যায় রোববার সন্ধ্যায় নারায়ণগঞ্জ যাওয়ার পথে ঢাকার খিলক্ষেতে ৩০০ ফুট রাস্তা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার সঙ্গে গাড়িতে থাকা তার এক সহযোগী এবং চালককেও আটক করে পুলিশ।

বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে একটি মামলা দায়ের করারও প্রস্তুতি চলছে।

এর আগে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে দিল্লিতে একাধিক বৈঠক করেছেন আসলাম চৌধুরী।

গতকাল এক সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার জানিয়েছিলেন, আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে দেখা মাত্র তাকে গ্রেপ্তারের নির্দেশনার কথাও জানিয়েছিলেন তিনি।

এসব অভিযোগের পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির সঙ্গে ইসরায়েলের কোনো ধরনের সম্পর্কে নেই। বিএনপি ফিলিস্তিনের পক্ষে আছে, থাকবে।

অর্থসূচক/এসএম

এই বিভাগের আরো সংবাদ