সীমান্ত হত্যায় যৌথ তদন্তে সম্মত বিজিবি-বিএসএফ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সীমান্ত হত্যায় যৌথ তদন্তে সম্মত বিজিবি-বিএসএফ

বাংলাদেশ-ভারত সীমান্তে যেকোনো হতাহতের ঘটনায় যৌথভাবে তদন্তে সম্মত হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

আজ সোমবার সকালে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ। এসময় বিএসএফের মহাপরিচালক কে.কে. শর্মা উপস্থিত ছিলেন।

BSF4

বাংলাদেশ-ভারত সীমান্তে বিএসএফের টহল।

মহাপরিচালক পর্যায়ের ৪২তম সীমান্ত সম্মেলন শেষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। গত ১২ মে আনুষ্ঠানিকভাবে রাজধানীর পিলখানায় বিজিবি সদর দপ্তরে ৬ দিনব্যাপী এ সম্মেলন শুরু হয়। এ সম্মেলনে জয়েন্ট রেকর্ড অব ডিসকাশনে সই করেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ এবং বিএসএফের মহাপরিচালক কে.কে. শর্মা।

বিজিবির মহাপরিচালক জানান, সীমান্ত হত্যা বন্ধ, মাদক পাচার রোধ ও চোরাচালান বন্ধে করণীর বিষয়কে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে এবারের সম্মেলনে। এছাড়া বাংলাদেশি আটক, অবৈধভাবে আন্তর্জাতিক সীমান্ত অতিক্রম, অস্ত্র ও বিস্ফোরক পাচার, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে উন্নয়নমূলক নির্মাণ কাজ এবং উভয় দেশের সীমান্তে নদীর তীর সংরক্ষণ কাজে সহায়তার বিষয়েও আলোচনা হয়েছে।

বিএসএফের মহাপরিচালক জানান, চুয়াডাঙ্গায় বিএসএফের গুলিতে শিশু নিহত হওয়ার ঘটনায় একজন অফিসারসহ সাতজন বিএসএফ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

কুড়িগ্রামে ফেলানি হত্যা প্রসঙ্গে তিনি বলেন, মামলাটি বিচারাধীন রয়েছে। এ বিষয়ে এখনই কোনো কথা বলা ঠিক না।

অর্থসূচক/পিএ/এস/এমই/

এই বিভাগের আরো সংবাদ