এবার নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

এবার নাইক্ষ্যংছড়িতে বৌদ্ধ ভিক্ষু হত্যা

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারির উপরশাখপাড়ায় মং শুই উ গাইন্দ্যা (৭০) নামে বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার সকালে বিহারে তার মরদেহ পাওয়া গেছে।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আহসান জানান, গ্রাম থেকে কিছুটা দূরে ছোট একটি বিহারে একাই থাকতেন উ গাইন্দ্যা নামের ওই বৌদ্ধ ভিক্ষু। আজ সকালে তার মৃত্যুর সংবাদ পাওয়ার পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। সেখানে এখনও পুলিশ রয়েছে। গতকাল শুক্রবার গভীর রাতে ওই ভিক্ষুকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। কে বা কারা এবং কেন বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করেছে- তা এখনই বলা যাচ্ছে না।

Naikhongchori

গুগল মানচিত্রে নাইক্ষ্যংছড়ির একাংশ।

উপরশাখপাড়ার কারবারি (পাড়াপ্রধান) অঞোথোয়াই চাঁদ জানান, সকালে বিহারে ভিক্ষুর খাবার দিতে গিয়ে তার মরদেহ দেখি। দেখে মনে হচ্ছে, উ গাইন্দ্যাকে গলা কেটে হত্যা করা হয়েছে।

ভিক্ষু হওয়ার আগে তার নাম মং শুই উ চাঁদ ছিল বলে জানান অঞোথোয়াই চাঁদ।

প্রসঙ্গত, গত ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে যুক্তরাষ্ট্রের সাহায্য সংস্থা ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মঞ্চনাট্যকর্মী মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এর দুদিন আগে ২৩ এপ্রিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম সিদ্দিকীকে তার বাসার কাছেই কুপিয়ে হত্যা করা হয়। গত ২২ এপ্রিল গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে নিহত হন পরমানন্দ রায় নামের এক সাধু।

অর্থসূচক/পিএ/বিএন/এমই/

এই বিভাগের আরো সংবাদ