আর্জেন্টিনায় ৭৪ কোটি ডলার বিনিয়োগ করবে জেনারেল মোটরস
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আর্জেন্টিনায় ৭৪ কোটি ডলার বিনিয়োগ করবে জেনারেল মোটরস

আর্জেন্টিনার রোজারিওতে নিজস্ব কারখানায় ৭৪০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্রের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান জেনারেল মোটরস।

জেনারেল মোটরসের লোগো। ছবি সংগৃহীত

জেনারেল মোটরসের লোগো। ছবি সংগৃহীত

আজ বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, ওই কারখানায় শেভরোলেট ক্রুজ টু উৎপাদন করা হবে। এর অধিকাংশই রপ্তানি হবে।

বুয়েন্স আয়ার্সের ২৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত কারখানাটি আর্জেন্টিনার প্রেসিডেন্ট মাউরিসিও মাকরি পরিদর্শনের পর এমন খবর দিল জেনারেল মোটরস।

গতকাল বুধবারের ঘোষণায় প্রতিষ্ঠানটি জানায়, কারখানার বিস্তারের জন্যই এই বিনিয়োগ।এর ফলে আরো বেশি ‘ক্রজ টু’ উৎপাদন সম্ভব হবে। দেশটিতে একটি নতুন মোটর কারখানা নির্মাণ করা হবে বলেও জানায় প্রতিষ্ঠানটি।

কারখানায় উৎপাদিত ৮০ শতাংশ গাড়ি রপ্তানি করা হবে। এর অধিকাংশই রপ্তানি করা হবে প্রতিবেশী দেশ ব্রাজিলে। তবে কি পরিমাণ গাড়ি উৎপাদন করা হবে সে সম্পর্কে কিছুই জানায়নি ডেট্রয়েট ভিত্তিক প্রতিষ্ঠানটি।

প্রতিবেদনে আরো বলা হয়, এই মুহূর্তে আর্জেন্টিনার অভ্যন্তরীণ বাজারে মন্দা চলছে। দেশটিতে সাম্প্রতিক সময়ে গাড়ি বিক্রি ব্যাপক হারে কমেছে। ৪০ শতাংশ বার্ষিক মুদ্রাস্ফীতি ও ডিসেম্বরে অবমূল্যায়নের কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ