রাজশাহীতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

rajshahi

rajshahi

শান্তিপূর্ণভাবে বুধবার সকাল ৮টা থেকে  রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।  বিরতিহীনভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

সকাল থেকেই ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সাথে সাথে এ উপস্থিতির হার আরও বৃদ্ধি পাচ্ছে।

এদিকে, শান্তিপূর্ণভাবে ভোটাদের ভোট দিতে আইনশৃংখলা নিয়ন্ত্রণে মাঠে আছে সেনাবাহিনী ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। স্টাইকিং ফোর্স হিসেবে রোববার রাতে রাজশাহীর মোহনপুর উপজেলায় অবস্থান নেয় সেনা ও বিজিবি সদস্যরা। তবে সেনা সদস্যরা সোমবার থেকে নির্বাচনী এলাকায় টহল শুরু করলেও একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা আগের দিন রোববার সন্ধ্যা থেকেই টহল দেয়। এছাড়া ভোটকেন্দ্রে নিরাপত্তায় কাজ করছে আনসার সদস্যরা।

এ উপজেলায় তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের মনোনিত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাম (দোয়াত কলম) ও বিএনপির নেতৃত্বাধীন ১৯ দলীয় জোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলার বিএনপির সভাপতি অধ্যাপক আব্দুস সামাদ (আনারস)।

এছাড়া উপজেলা থেকে ভাইস চেয়ারম্যান পদে উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আবুল কালাম (টিউবওয়েল) ও উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম (বই) নির্বাচনে অংশ নিচ্ছেন। নারী ভাইস চেয়ারম্যান পদে মহিলা আওয়ামী লীগের জোসনা খাতুন (ফুটবল) ও জাতীয় পার্টির বানেছা বেগম (কলস) নির্বাচনে অংশ নিচ্ছেন।

এবারের নির্বাচনে মোহনপুরের ১ লাখ ৫১৫ হাজার ৫৩৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৮০০ জন এবং নারী ভোটার ৯৯ হাজার ৭৩৫ জন। উপজেলার মোট ৪২টি কেন্দ্রে একযোগে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কেএফ