ডিএসই - সিএসইতে সূচক পতন, কমেছে লেনদেনও
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসই – সিএসইতে সূচক পতন, কমেছে লেনদেনও

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই কমেছে লেনদেনের পরিমাণ। ডিএসইতে আগের দিনের তুলনায় প্রায় ২৫ শতাংশ লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়,  বুধবার ডিএসইতে ৩২২ কোটি ২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় প্রায় ১০৮ কোটি ৬৭ লাখ টাকা কম। গতকাল এ বাজারে লেনদেন হয়েছিল ৪৩০ কোটি ৭০ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩১৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬৭৩ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ২৮৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪টির, কমেছে ৯১টির  এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

অর্থসূচক/এসএ/

এই বিভাগের আরো সংবাদ