গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও ক্রোনী গ্রুপের মধ্যে চুক্তি

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং ক্রোনী গ্রুপ সম্প্রতি একটি চুক্তি স্বাক্ষর করেছে। চুক্তিতে ক্রোনী গ্রুপের প্রায় ৬০০০ নারী কর্মী নিবেদিতা ইন্স্যুরেন্স কাভারেজের আওতায় বিভিন্ন সুবিধা ভোগ করবেন। ‘নিবেদিতা’ হলো নারীদের স্বাস্থ্য, সামাজিক ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য বিশেষায়িত একটি ইন্স্যুরেন্স পলিসি। যার মাধ্যমে নারীরা আইপিডি (হস্পিটালাইজেশন), ওপিডি, মাতৃত্ব ভাতা, টেলি-কনসালটেশন, ট্রমা ভাতা ইত্যাদি সুবিধা প্রদান গ্রহণ করতে পারেন।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী – ফারজানা চৌধুরী এবং ক্রোনী গ্রুপের চেয়ারপারসন ও বিজিএমইএ’র পরিচালক- নীলা হোসনে আরা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে উক্ত চুক্তিটি স্বাক্ষর করেন।

মার্চের ৩০ তারিখে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের ডিজিটাল বিজনেস বিভাগের প্রধান মোঃ মনিরুজ্জামান খান, ক্রোনী গ্রুপের চীফ ফিন্যান্সিয়াল অফিসার সান্তনু বড়ুয়া ছাড়াও উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এখানে উল্লেখ্য নিবেদিতা নারীদের জন্য বিশেষভাবে নির্মিত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের একটি যুগান্তকারী বীমা পরিকল্প, যার জন্য ফারজানা চৌধুরী ২০১৬ সালে এস ডি জি ৫ (জেন্ডার ইকুয়ালিটি) বাস্তবায়নে তার অগ্রণী অবদানের জন্য লোকাল এস ডি জি পাইওনিয়ার হিসেবে ইউএন গ্লোবাল কমপ্যাক্ট থেকে স্বীকৃতি পেয়েছেন।

উক্ত চুক্তি স্বাক্ষর উপলক্ষ্যে ফারজানা চৌধুরী বলেন, “বাংলাদেশের নারীদের সামগ্রিক প্রয়োজনগুলোকে বিবেচনা করে তাদের স্বাস্থ্য, সামাজিক ও আর্থিক নিরাপত্তা ও সমতা নিশ্চিত করার উদ্দেশ্যে নিবেদিতা নামক ইন্স্যুরেন্স স্কিমটি ডিজাইন করা হয়েছে, আর সেই লক্ষ্য অর্জনের পথে ক্রোনী গ্রুপকে সহযাত্রী হিসেবে পেয়ে আমরা আনন্দিত।”

নীলা হোসনে আরা বলেন, “ক্রোনী গ্রুপের দীর্ঘ ২৯ বছরের যাত্রায় ক্রোনী গ্রুপকে এই পর্যায়ে নিয়ে আসার ক্ষেত্রে আমাদের কর্মীদের অবদান অনস্বীকার্য। ক্রোনী গ্রুপের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে আমাদের কর্মীদের সামাজিক নিরাপত্তা ও সুস্থতা নিশ্চিত করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতির বাস্তবায়নে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সকে আমাদের পাশে পেয়ে আমরা আনন্দিত, কারণ আমি বিশ্বাস করি নারীদের জন্য বিশেষভাবে ডিজাইন করা নিবেদিতা ইন্স্যুরেন্স পরিকল্পটি আমাদের নারী কর্মীদের সামাজিক, স্বাস্থ্য ও আর্থিক নিরাপত্তা নিশ্চিত করতে যথাযথ ভূমিকা রাখবে।”

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.