ফলের অপেক্ষায় এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফলের অপেক্ষায় এসএসসি ও সমমানের পরীক্ষার্থীরা

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলের অপেক্ষায় রয়েছেন পরীক্ষার্থী। আজ বুধবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত জানাবেন তিনি।

১৬ লাখ ৫১ হাজার ৫২৩ জন শিক্ষার্থী ২০১৬ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিয়েছেন। গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৪ মার্চ পর্যন্ত এসএসসি ও সমমানের তত্ত্বীয় পরীক্ষা ও ১৫ থেকে ১৯ মার্চ হয় ব্যবহারিক পরীক্ষা।

SSC3

এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণকারীদের একাংশ। ফাইল ছবি

নিয়ম অনুযায়ী, আজ সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রী। সেখানে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারাও উপস্থিত থাকবেন। এরপর এরপর সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

দুপুর ২টায় একইসঙ্গে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ে ফল পাওয়া যাবে। এছাড়া মোবাইল ফোনের এসএমএস এবং ইন্টারনেটের মাধ্যমেও ফল জানতে পারবেন পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা।

এর আগে, মে মাসের ১০ বা ১১ তারিখে  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের তারিখ নির্ধারণ করার প্রস্তাব দেয় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

মোবাইল ফোন ও ইন্টারনেটের সাহায্যে ফল জানবেন যেভাবে:

যেকোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানা যাবে।

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC/DAKHIL স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর স্পেস দিয়ে রোল নম্বর স্পেস দিয়ে ২০১৬ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

এছাড়া শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd থেকেও ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ