নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ভীষণ খুশি শাহাদাত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ভীষণ খুশি শাহাদাত

পেসার শাহাদাত হোসেন রাজীব ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি পেয়েছেন। এ পর্যায়ের ক্রিকেটে তার ওপর ঝুলে থাকা নিষেধাজ্ঞা আজ মঙ্গলবার প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ভীষণ খুশি এই ক্রিকেটার।

বাংলাদেশের টেস্ট জার্সি গায়ে শাহাদাত। ছবি সংগৃহীত

বাংলাদেশের টেস্ট জার্সি গায়ে শাহাদাত। ছবি সংগৃহীত

আজ বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, শাহাদাতের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করতে সিসিডিএম-কে চিঠি দেওয়া হয়েছে। ও এর আগে আবেদন করেছিল। মানবিক দিক বিবেচনা করে তাকে ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেওয়া হচ্ছে। আনুষ্ঠানিকভাবে তা শিগগিরই জানানো হবে।

নিষেধাজ্ঞা উঠে যাওয়ার বিষয়টি স্বীকার করেছেন শাহাদাত। তিনি বলেন, এই মুহূর্তে আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। আমি কতটা খুশি তা ভাষায় বোঝাতে পারব না।  আমি যে কি পেয়েছি তা বলে বোঝাতে পারব না। এজন্য বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বাংলাদেশের অন্যতম দ্রুতগতির এই পেসার বলেন, ঢাকা প্রিমিয়ার লিগ চলছে। অথচ মাঠের বাইরে আমি। যা আমার পক্ষে সহ্য করা খুবই কঠিন ছিল। সবকিছু যেভাবে এগুচ্ছে তাতে শিগগিরই মাঠে নামার ব্যাপারে আমি আশাবাদী।

নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় খুশি হলেও এখনই মাঠে নামতে পারছেন না শাহাদাত। এজন্য তাকে ফিটনেস পরীক্ষায় পাস করতে হবে। নিষেধাজ্ঞা থাকলেও গত কয়েক মাস অনুশীলন বন্ধ রাখেননি ডানহাতি এই পেসার। তবে তাতে ম্যাচ খেলার মতো ফিটনেস গড়ে ওঠেনি তার।

এই বিষয়ে শাহাদাত হোসেন বলেন, এই মুহূর্তে ম্যাচ খেলার মতো ফিটনেস আমার নেই। তবে তা কিছুদিনের বিষয়।

গুঞ্জন শোনা যাচ্ছে, নিষেধাজ্ঞা উঠে গেলে মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে খেলবেন শাহাদাত। তার কথাতেও সেরকমই ইঙ্গিত পাওয়া গেছে। তিনি বলেন, আমার প্রিয় দলগুলোর একটি মোহামেডান। ওই ক্লাবের সঙ্গে আমি কিছুদিন অনুশীলন করেছি। তবে কোন দলে খেলব, সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

প্রসঙ্গত, গৃহকর্মী নির্যাতনের মামলায় সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হন শাহাদাত। সেই মামলা আদালতে বিচারাধীন থাকলেও জীবন ধারণের তাগিদে যেকোনো ধরনের কাজ করতে তার কোনো বাধা নেই।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ