গাভাস্কারের সেরা তিন বোলারের তালিকায় মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page
আইপিএল

গাভাস্কারের সেরা তিন বোলারের তালিকায় মুস্তাফিজ

চলমান আইপিএলে এ পর্যন্ত সেরা তিন বোলার ও ব্যাটসম্যান বাছাই করেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার। আর খুব অনুমিতভাবেই সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে দুর্দান্ত বোলিং করায় সেরা তিন বোলারের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান।

মুস্তাফিজের উইকেটের আবেদন। ছবি সংগৃহীত

মুস্তাফিজের উইকেটের আবেদন। ছবি সংগৃহীত

চলমান মাল্টি মিলিয়ন ডলারের টুর্নামেন্টে এ পর্যন্ত গাভাস্কারের বেছে নেওয়া সেরা তিন বোলারের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন মুস্তাফিজুর রহমান। তার করা তালিকায় প্রথম স্থানে রয়েছেন আন্দ্রে রাসেল।কলকাতা নাইট রাইডার্সের হয়ে তিনি ১০ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। আর দ্বিতীয় স্থানে অধিকার করেছেন মিশেল ম্যাক্লেনাঘান। মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এই কিউই বোলারের ঝুলিতেও রয়েছে বেশকিছু উইকেট। সেখানে মাত্র ৯ ম্যাচ খেলে ১৩ উইকেট শিকার করেছেন মুস্তাফিজ।

যদিও তাকে তৃতীয় স্থানে নির্বাচন করেছেন গাভাস্কার। তারপরও তিনি ফিজের প্রশংসা করেছেন উদাসচিত্তে। ভারতের এমনকি গোটা ক্রিকেট বিশ্বের সর্বকালের সেরা এই ব্যাটসম্যান বলেন, মুস্তাফিজ বোলিং বৈচিত্র্য ও মানসিক পরিপক্কতা দিয়ে সবার মন জয় করেছেন। তার স্লোয়ার কাটারগুলো সত্যিই অসাধারণ। ও ১৪৫ কিলোমিটার গতিতে বল করতে পারে। তবে তার সবচেয়ে মারাত্মক অস্ত্র হচ্ছে স্লো বল। ও বোলিং অ্যাকশন পরিবর্তন না করেই বলের গতি পরিবর্তন করতে পারে। যা বোঝা ব্যাটসম্যানদের জন্য সত্যিই কষ্টকর।

ভারতের হয়ে সর্বপ্রথম লিটল মাস্টার খ্যাত ব্যাটসম্যান গাভাস্কারের বাছাই করা সেরা তিন ব্যাটসম্যানের প্রথম স্থানে রয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। আইপিএলে এ পর্যন্ত তার রান সংগ্রহ ৫৪১। এর মধ্যে রয়েছে দুটি সেঞ্চুরি। এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মুস্তাফিজের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তার রান সংগ্রহ ৪৫৮। আর তৃতীয় স্থানে যৌথভাবে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটসম্যান গৌতম গম্ভীর, রাইজিং পুনে সুপারজায়ান্টসের আজিঙ্কা রাহানে ও মুম্বাই ইন্ডিয়ান্সের রোহিত শর্মা।

অর্থসূচক/বিডিক্রিকটিম/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ