ফেসবুকে যুক্ত হল গ্রুপ খোঁজার ফিচার
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

ফেসবুকে যুক্ত হল গ্রুপ খোঁজার ফিচার

আজকাল হরহামেশাই নতুন নতুন গ্রুপ চালু হচ্ছে ফেসবুকে। কোনো গ্রুপ ব্যবসা-বাণিজ্যের, কোনো গ্রুপ নিখাদ বিনোদনের, কোনো গ্রুপ আবার শুধুই সাংস্কৃতিক কর্মকাণ্ডের। গ্রুপ যে ধরনেরই হোক তা সাধারণত নির্দিষ্ট কমিউনিটির জন্য গুরুত্বপূর্ণ। যখন তখন ঢু মারতে হয় সেখানে। নতুন কী পোস্ট দেওয়া হলো, নতুন কী ঘোষণা আসলো ইত্যাদি বিষয়গুলো খেয়াল রাখতে হয় গ্রুপের সদস্যদের।

facebook.discover

কিন্তু সব সময় গ্রুপটি আপনার সামনে নাও আসতে পারে। ফেসবুকে সার্চ দিয়ে সেটি খুঁজতে হয়। সেক্ষেত্রে সময় যেমন নষ্ট হয় আবার ধৈর্যেরও ব্যঘাত ঘটে। তাই ব্যবহারকারীর সুবিধার কথা চিন্তা করে নতুন একটি সেবা চালু করলো ফেসবুক।

ম্যাশবল টেকের এক খবরে প্রকাশ, নতুন বা সংশ্লিষ্ট গ্রুপ সহজে খুঁজে পাওয়ার জন্য ‘ডিসকোভার’ নামের নতুন এক ফিচার চালু করেছে ফেসবুক।facebook.discover1

ফলে এখন একজন ব্যবহারকারী সহজেই নতুন গ্রুপ খুঁজে পাবেন। সেই সাথে সেখানে সহজে আলোচনায় অংশগ্রহণও করতে পারবেন। নতুন এই ফিচারটি ক্লোজড গ্রুপের আধেয় ব্যবহারকারীর সামনে এনে দেবে।

সেই সাথে এলাকাভিত্তিক গ্রুপগুলো থেকে একজন ব্যবহারকারী সহজেই ওই এলাকার ঘটনা ও বিষয় সম্পর্কে জানতে পারবেন।

ফেসবুক কতৃপক্ষ ম্যাশবলকে জানিয়েছে, ফেসবুকের নতুন এই ফিচারটি খেলাধুলা, বিনোদন, বেড়ানো, সাংস্কৃতিকসহ মোট ২৫ ক্যাটাগরির গ্রুপে সেবা দিলেও খুব শিগগিরই এই ফিচারটি আরও বৃহত্তর পরিসরে সেবা দেবে।

টি

এই বিভাগের আরো সংবাদ