বেসরকারি বন্ধ পাটকল চালুর দাবিতে খুলনায় মানববন্ধন
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বেসরকারি বন্ধ পাটকল চালুর দাবিতে খুলনায় মানববন্ধন

খুলনার বেসরকারি পাটকল মহসেন ও অ্যাজাক্স জুট মিল বেশকিছু দিন ধরে বন্ধ রয়েছে। এছাড়া সোনালী, আফিল জুট মিলও পূর্ণাঙ্গভাবে চালু করা হয়নি। এসব পাটকল পূর্ণাঙ্গভাবে চালু করা ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে মানববন্ধন করেছে খুলনা অঞ্চলের শ্রমিকরা।

আজ সোমবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নগরীর পিকচার প্যালেস মোড়ে ব্যক্তি মালিকানাধীন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি শেখ আনছার আলী।

Jute mill Khulna

খুলনায় পূর্ণা্ঙ্গ ও আংশিক বন্ধ পাটকলগুলো পূর্ণাঙ্গভাবে চালুর দাবিতে মানববন্ধন করে ব্যক্তি মালিকানাধীন পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক ফেডারেশন।

এসময় বক্তব্য রাখেন ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অধ্যাপক জাহাঙ্গীর আলম সবুজ, সোনালী জুট মিলের সিবিএ সাধারণ সম্পাদক শেখ আমজাদ হোসেন, অ্যাজাক্স জুট মিলের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, শ্রমিক নেতা মো. হুমায়ুন কবির প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, মালিকদের খামখেয়ালীপনায় বেসরকারি কলকারখানার শ্রমিকরা মরতে বসেছে। সরকার এসব মিলে ন্যূনতম মজুরি ঘোষণা করলেও তা বাস্তবায়ন করছে না মালিকপক্ষ। রবং একের পর এক  মিল বন্ধ রেখে শ্রমিকদের মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে তারা।

অবিলম্বে খুলনার মহসেন, অ্যাজাক্স, সোনালী জুট মিলসহ বন্ধ মিলগুলো চালুর দাবি জানান শ্রমিক নেতারা।

অর্থসূচক/শিউলী/এমই/

এই বিভাগের আরো সংবাদ