এলএমএস ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এলএমএস ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি

লাস্ট ম্যান স্ট্যান্ডস (এলএমএস) আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) ক্রিকেট দল। গতকাল শনিবার টুর্নামেন্টের ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) ক্রিকেট দলকে ১৩ রানে পরাজিত করে বিইউ ক্রিকেট দল।

বনানী ওয়াবদা মাঠে টস জিতে বাংলাদেশ ইউনিভার্সিটিকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান নর্থ সাউথ ইউনিভার্সিটির অধিনায়ক ফায়াজ। নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৮০ সংগ্রহ করে বিইউ। ৫১ বলে ৯৭ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন অধিনায়ক সায়মন।

Bangladesh University

লাস্ট ম্যান স্ট্যান্ডস (এলএমএস) আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি ক্রিকেট দলের অধিনায়কের হাতে শিরোপা ও চেক তুলে দেওয়া হচ্ছে।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে এনএসইউ ক্রিকেট টিম। অধিনায়ক ফায়াজ এবং তূর্য দীর্ঘ সময় ক্রিজে থেকে রানের চাকা সচল রাখলেও শেষ পর্যন্ত জয় পায়নি দলটি। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ফায়াজ। ৩৫ বলে ৫০ রান করেন তিনি।

টুর্নামেন্টের ফাইনালে ম্যাচসেরা হয়েছেন বিইউর অধিনায়ক সায়মন। টুর্নামেন্টে ১৫০ রানের বিনিময়ে ১২টি উইকেট নিয়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন বিইউর সামিউল ইসলাম সুমন। বোলার অব দ্য টুর্নমেন্ট হয়েছেন এআইইউবির নাভেদ।

Bangladesh University2

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বাংলাদেশ ইউনিভার্সিটি ক্রিকেট দলের সদস্যরা।

লাস্ট ম্যান স্ট্যান্ডসে চ্যাম্পিয়ন হওয়ায় ট্রফির পাশাপাশি ৭০ হাজার টাকার প্রাইজমানি পেয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি ক্রিকেট দল। খেলাশেষে বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন এলএমএস ঢাকার ম্যানেজিং ডিরেক্টর রিফাত ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আজকের ডিলের জনাব ফাহিম মাশরুর, আজকের ডিলের হেড অফ অপারেসন্স দেবাশীষ ফনী, এলএমএসের এক্সিকিউটিভ ডিরেক্টর হাসিব আহমেদ এবং গ্লোব বেভারেজ লিমিডেটের ব্র্যান্ড এক্সিকিউটিভ সাব্বির।

চলতি মৌসুমে এখন পর্যন্ত টানা তিন টুর্নামেন্টের শিরোপা জিতেছে বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ) ক্রিকেট দল। ২০১৫ সালের ডিসেম্বরে ভারতের পশ্চিমবঙ্গে বিবেক কাপ টুর্নামেন্ট এবং এরপর সেজান ইউনি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে দলটি। এর আগে গত বছরের শুরুতে ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেটে রানার্সআপ হয় বাংলাদেশ ইউনিভার্সিটি (বিইউ)।

২০০৫ সালে প্রথমবারের মতো লন্ডনে শুরু হয় অ্যামেচার ক্রিকেট টুর্নামেন্ট লিগ লাস্ট ম্যান স্ট্যান্ডস। বিশ্বের বিভিন্ন দেশের আয়োজকরা যৌথভাবে এই টুর্নামেন্টের আয়োজন করে। বাংলাদেশে এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর ছিল আজকেরডিল.কম। বেভারেজ পার্টনার ছিল গ্লোব সফট্ ড্রিংকস।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ