হাবিবুর রহমান প্রাইম ব্যাংকের ডিএমডি

প্রাইম ব্যাংকের ডিএমডি

প্রাইম ব্যাংকের ডিএমডিহাবিবুর রহমান প্রাইম ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অফ ইমার্জিং মার্কেট হিসেবে কর্মরত ছিলেন।

দীর্ঘ ২৯ বছরের ব্যাংকিং পেশায় তিনি আন্তর্জাতিক ব্যাংকিং, বৈদেশিক মুদ্রানীতি ও  লেনদেন বিষয়ের উপর অভিজ্ঞতা অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের থিসিস গ্রুপ থেকে স্নাতক সম্মান ও স্নাতকোত্তর-এ প্রথম শ্রেণী অর্জন করেন। ১৯৮৫ সালে এবি ব্যাংকে যোগদানের মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন।  ১৯৮৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন তিনি। হাবিবুর রহমান  সুনামের সাথে দীর্ঘ ২০ বছর বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন পদে কাজ করেছেন। প্রাইম ব্যাংকে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগের উপমহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন।  তিনি ২০০৬ সালের অক্টোবরে প্রাইম ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন এবং এমডি সেক্রেটারিয়েট, এক্সপোর্ট ফাইন্যান্স ও ইন্টারন্যাশনাল ডিভিশনের প্রধান হিসেবে  দায়িত্ব পালন করেন।

হাবিবুর রহমান ২০০০ সালে বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্স ডেভলপমেন্ট প্রোগ্রামের অধীনে ইউএস-এইড এর আর্থিক সহায়তায় যুক্তরাষ্ট্রের লুইজিয়ানার নিউ অরলিনস বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। দীর্ঘ ব্যাংকিং জীবনে তিনি দেশে ও বিদেশে বিভিন্ন ট্রেনিং কোর্স সাফল্যের সাথে সম্পন্ন করেছেন এবং ব্যাংকিং ও ফাইন্যান্স বিষয়ক বিভিন্ন ধরনের সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

সাকি/