ফের আসছেন ক্রুইফ!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ফের আসছেন ক্রুইফ!

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচের পদ থেকে গত বছরের শেষের দিকে বিদায় নেন লোডভিক ডি ক্রুইফ। এরপর তার স্থলাভিষিক্ত হন ইতালিয়ান ফ্যাবিও লোপেজ। বিশ্বকাপের বাছাইপর্বে বাজে পারফরম্যান্সের জন্য মাত্র দুই মাসের মধ্যেই তাকে ছাঁটাই করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। লোপেজের পর দলের দায়িত্ব বর্তায় দেশীয় অভিজ্ঞ কোচ মারুফুল হকের ওপর। পরে দলের বাজে পারফরম্যান্সের কারণে তিনিও সরে দাঁড়ান। বর্তমানে সেই পদটি শূণ্য রয়েছে। আর তা পূরণে আবারো ফিরছেন হল্যান্ডের সেই কোচ।

আবারো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হয়ে ফিরছেন লোডভিক ডি ক্রুইফ। ছবি সংগৃহীত

আবারো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হয়ে ফিরছেন লোডভিক ডি ক্রুইফ। ছবি সংগৃহীত

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নতুন কমিটির প্রথম সভা শেষে (বাফুফে) নব নির্বাচিত সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

লোডভিক ডি ক্রুইফের এবার মিশনটি আপাতত এক মাসের জন্য। আসন্ন এশিয়ান কাপে বাংলাদেশ দলের কোচ হিসেবে দেখা যাবে তাকে। আগামী জুন মাসের দুই ও সাত তারিখে তাজিকিস্তানের বিরুদ্ধে এশিয়ান কাপের হোম অ্যান্ড অ্যাওয়ে প্লে-অফ ম্যাচ রয়েছে বাংলাদেশের। এই মুহূর্তে বাংলাদেশ জাতীয় দলের কোচের পদ শূন্য রয়েছে। তাই তাকে একমাসের জন্য আনতে চাচ্ছে বাফুফে।

কাজী নাবিল আহমেদ বলেন, আমরা লোডভিক ডি ক্রুইফকে আবারো আনতে যাচ্ছি। তবে সেটা স্বল্প সময়ের জন্য। আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান কাপের দুটি  ম্যাচের জন্যই তাকে ফিরিয়ে আনা।

অবশ্য আগেই শোনা গিয়েছিল আবারো বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হয়ে আসছেন ক্রুইফ। তবে তিনি স্বল্প সময়ের জন্য আসতে চাচ্ছিলেন না।

এ বিষয়ে নাবিল আহমেদ বলেন,  দীর্ঘমেয়াদে তাকে নেওয়া হবে কি না তা এখনো চূড়ান্ত নয়। আগামী দুই ম্যাচের পরই তা নিয়ে আলোচনা হবে। চলতি মাসের ১০-১১ তারিখে ঢাকায় পা রাখতে পারেন ক্রুইফ।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে  লোডভিক ডি ক্রুইফের ১৬ মাসের ক্যারিয়ারের অভিজ্ঞতা খুব একটা সুখকর ছিল না। বেতনকড়ি-পারফরম্যান্স নিয়ে মাঝে মধ্যেই বাফুফে কর্মকর্তাদের সঙ্গে তার মনোমালিন্য হয়েছে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ