মৃত্যুর সময় জানাবে ঘড়ি!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মৃত্যুর সময় জানাবে ঘড়ি!

সঠিক সময়ে কাজে যাওয়ার জন্য আমরা অনেকেই ঘড়ির অ্যালার্ম দিয়ে থাকি। এই ঘড়ির ঘণ্টাই আমাদের জানিয়ে দেয় কখন কাজে যেতে হবে। কিন্তু এমন যদি হয় যে, আপনার বিছানার পাশের টেবিলে রাখা ঘড়িটি জানিয়ে দিচ্ছে আপনি জীবনে আর কতদিন বাঁচবেন? কি আশ্চর্যজনক কথাবার্তা!

কাঠের তৈরি ঘড়িটিই আপনাকে জানিয়ে দেবে আপনি আর কতদিন বাঁচবেন। ছবি: ডেইলি মেইল

কাঠের তৈরি ঘড়িটিই আপনাকে জানিয়ে দেবে আপনি আর কতদিন বাঁচবেন। ছবি: ডেইলি মেইল

বিষয়টি একটু বিস্ময় জাগানিয়া হলেও সত্যি। যুক্তরাষ্ট্রে এরকম একটি ঘড়ি তৈরি করা হয়েছে। কাঠের তৈরি ঘড়িটিই আপনাকে জানিয়ে দেবে আপনি আর কতদিন বাঁচবেন। অর্থাৎ আপনার সামনে উপভোগের জন্য আর কতদিন রয়েছে।

কোম্পানিটি বলছে, আপনি আর কতদিন বাঁচবেন তা জানাবে ঘড়িটি। ফলে এটি মনে করিয়ে দেবে বাকী দিনগুলো আরো কত ফলপ্রসূভাবে আপনাকে ব্যবহার করতে হবে।

কোম্পানিটি আরো বলছে, একজন মানুষ সাধারণত ২৮ হাজার দিন বাঁচে। অর্থাৎ মানুষের জীবনকাল হচ্ছে ৭৬ বছর ২৬০ দিন।

এই পরিসংখ্যান অনুযায়ী, আমাদের বয়স ২৫ বছর হলে ধরে নিতে হবে আমরা আর ১৯ হাজার দিন বাঁচব। আর ৪৫ বছর হলে ধরতে হবে আর ১২ হাজার দিন বাঁচব।

কোম্পানিটি জানিয়েছে, এসব দিন মাথায় রেখেই আমরা আমাদের স্বপ্ন পূরণে ঝাঁপিয়ে পড়ব। ফলে প্রতিটি দিনের হবে সর্বোচ্চ ব্যবহার। যা জীবনে সফলতা পাওয়ার জন্য অপরিহার্য। মূলত মানুষকে জীবন ও সময় সম্পর্কে সচেতন করতেই ঘড়িটি তৈরি করা হয়েছে।

২৮ নামের ঘড়িটি লস অ্যাঞ্জেলসের সেইজ দ্য ডে টেকনোলজি তৈরি করেছে। ঘড়িটির দৈর্ঘ্য ৬.৮ ইঞ্চি, প্রস্থ ৩.৬ ইঞ্চি এব গভীরতা ২.১ ইঞ্চি। কাঠের তৈরি ঘড়িটি যেকোনো জায়গায় বহন করা যাবে।

অর্থসূচক/ডেইলি মেইল/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ