জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে সিঙ্গারের নতুন প্রজেক্ট
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

জুনে বাণিজ্যিক উৎপাদনে যাচ্ছে সিঙ্গারের নতুন প্রজেক্ট

Singerপুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের নতুন প্রজেক্ট ‘ইন্টারন্যাশনাল অ্যাপলায়েন্স লিমিটেড’ আগামী জুন মাস থেকে বাণিজ্যিকভাবে উৎপাদন শুরু করতে যাচ্ছে। এ কারখানায় কোম্পানিটি ফ্রিজ, ডিপ ফ্রিজ ও অন্যান্য জিনিস উৎপাদন করবে। এতে ফার্নিচারও উৎপাদন করা হবে।

সাভারের হেমায়েতপুরে অবস্থিত প্রতিষ্ঠানটি এরই মধ্যে তাদের পরীক্ষামূলক উৎপাদনের কাজ শেষ করেছে।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত সিঙ্গার বাংলাদেশ এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ এম হামিম রহমাতুল্লাহ অর্থসূচককে এ কথা বলেন। এ বিষয়ে তিনি বলেন,  ‘আমরা শুরুতে কেবল রেফ্রিজারেটর ও ফার্নিচার তৈরি করছি। এতদিন এগুলো বাইরে থেকে তৈরি করে এনে দেশে সংযোজন করতাম।‘

তবে পরবর্তীতে দেশে পণ্যের চাহিদা ও বাজার বিবেচনা করে অন্যান্য হোম অ্যাপ্লায়েন্স তৈরির বিষয়ে চিন্তা করা হবে বলেও জানান তিনি।

হামিম রহমাতুল্লাহ আরও বলেন, ‘ইন্টারন্যাশনাল অ্যাপলায়েন্স লিমিটেড’ মূলত একটি যৌথ উদ্যোগের কোম্পানি হিসেবে বাংলাদেশে ব্যবসা শুরু করেছে। এতে সিঙ্গার বাংলাদেশের সঙ্গে রয়েছে চিনের একটি কোম্পানি।

এর আগে রাজধানীর গুলশানে স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হয়। এতে শেয়ারহোল্ডাররা কোম্পানি ঘোষিত ৬৫ শতাংশ লভ্যাংশসহ অন্যান্য প্রস্তাব অনুমোদন করেন।

উল্লেখ, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ২০১৫ সালে প্রথমে ৪০ শতাংশ অন্তর্বর্তী লভ্যাংশ এবং পরে ২৫ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ ঘোষণা করে। আলোচ্য বছলে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮১ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪৮ পয়সা। এবছর সিঙ্গারের করপরবর্তী মুনাফা হয়েছে ৩৬ কোটি টাকা।

অর্থসূচক/শাফায়াত

 

 

এই বিভাগের আরো সংবাদ