পানামা পেপার্স কেলেঙ্কারির ঘটনায় দুদকের জিজ্ঞাসাবাদ শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পানামা পেপার্স কেলেঙ্কারির ঘটনায় দুদকের জিজ্ঞাসাবাদ শুরু

পানামা পেপার্স কেলেঙ্কারির ঘটনায় স্প্রিংশোর ইনকরপোরেটেড প্রতিষ্ঠানের পরিচালক সালমা হককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে সকাল সোয়া ১০টা থেকে এ  জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। যা বিকেল পর্য্ন্ত চলবে।

দুদকের উপ পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা আখতার হামিদ ভুঁইয়ার নেতৃত্বে দুদকের একটি টিম তাকে জিজ্ঞাসাবাদ করছেন। দুদকের একটি সূত্র অর্থসূচককে এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া একই প্রতিষ্ঠানের অপর পরিচালক এফএম জুবাইদুল হককেও আজ জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

এর আগে পানামা পেপার্স কেলেঙ্কারির ঘটনায় বাংলাদেশের যেসব ব্যক্তির জড়িত থাকার অভিযোগ খতিয়ে দেখতে প্রথম অবস্থায় ১১ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করার কথা জানিয়েছিলেন দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল।

এর মধ্যে গতকাল বুধবার পর্য্ন্ত ৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আজ ও আগামি ৯ মে বাকিদের জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

এর আগে বিষয়টি অনুসন্ধানের জন্য গত ৭ এপ্রিল কমিশনের উপ-পরিচালক উপ-পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঁঞাকে প্রধান করে তিন সদস্যের অনুসন্ধান টিম গঠন করা হয়েছিল।

টিমের অন্য সদস্যরা হলেন- দুদকের সহকারী পরিচালক মজিবুর রহমান ও উপ-সহকারি পরিচালক রাফী মো. নাজমুস সাদাত।

ওয়াশিংটনভিত্তিক ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেটিভ জার্নালিস্টস (আইসিআইজে) সম্প্রতি ‘পানামা পেপারস’ নামে নথি প্রকাশ করে। যেখানে ১ কোটি ১০ লাখ নথি ফাঁস করা হয়। ওই তালিকায় বিশ্বের কয়েকজন রাষ্ট্রপ্রধানসহ শতাধিক ক্ষমতাধর ব্যক্তি ও আত্মীয়-স্বজনের কর ফাঁকি দিয়ে সম্পদের পাহাড় গড়ার প্রমাণ রয়েছে।

অর্থসূচক/মাইদুল/

এই বিভাগের আরো সংবাদ