৭২৫ ইউপিতে মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

৭২৫ ইউপিতে মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা

চতুর্থ পর্যায়ে দেশের ৭২৫ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী শনিবার। ভোটের আগে আজ বৃহস্পতিবার রাত ১২টা থেকে সব প্রার্থী ও সমর্থকদের সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।poster

নির্বাচনি আচরণবিধি অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ ঘণ্টা আগে নির্বাচনি প্রচারণা বন্ধ করার বিধান রয়েছে। সে মোতাবেক ৩২ ঘণ্টা সময় গণনা শুরু হবে বৃহস্পতিবার মধ্যরাত থেকে।

শনিবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে ৭১৫ ইউপিতে।

চতুর্থ ধাপের এই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন হাজার ২৪৫ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। এর মধ্যে ১৬টি রাজনৈতিক দলের এক হাজার ৭২৩ জন ও স্বতন্ত্র প্রার্থী এক হাজার ৫২২ জন।

নির্বাচন কমিশন (ইসি) কর্মকর্তারা জানান, এসব ইউপিতে সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। প্রার্থীদের সব ধরনের প্রচার শেষ হচ্ছে বৃহস্পতিবার মধ্যরাতে।

ভোটগ্রহণ উপলক্ষে ইতোমধ্যে জেলায় জেলায় ব্যালট পেপারসহ নির্বাচনি উপকরণ পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনার আবু হাফিজ বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আগের তিন ধাপের চেয়ে ভালো ভোট হবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার থেকে মাঠে থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা । এসময় নির্বাহী ও বিচারিক হাকিম মোবাইল-স্ট্রাইকিং ফোর্সের নেতৃত্বে থাকবেন।

চতুর্থ ধাপের ৭২৪ ইউপিতে নৌকা প্রতীকের প্রার্থী রয়েছেন; যাদের ৩৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী নেই। বিএনপির প্রার্থী নেই ১০৬ ইউপিতে।

ছয় ধাপের এই ইউপি ভোটের মধ্যে গত ২২ মার্চ, ৩১ মার্চ ও ২৩ এপ্রিল তিন ধাপের ভোট হয়েছে। শনিবার ৭ মে চতুর্থ ধাপের ভোটের পর আগামী ২৮ মে ও ৪ জুন বাকি দুই ধাপের ভোট হওয়ার কথা।

 

এই বিভাগের আরো সংবাদ