২০১৬ সালের প্রথম প্রান্তিকে সিঙ্গারের বিক্রি বেড়েছে ২৭.৭%
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

২০১৬ সালের প্রথম প্রান্তিকে সিঙ্গারের বিক্রি বেড়েছে ২৭.৭%

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড আজ বুধবার ২০১৬ সালের প্রথম প্রান্তিকের ফলাফল ঘোষণা করেছে। প্রথম প্রান্তিকে সিঙ্গার পণ্যের বিক্রয় ২৭ দশমিক ৭ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৪০ কোটি টাকায় উন্নীত হয়েছে।

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

singer  bdবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রথম প্রান্তিকের গ্রস মার্জিন গত বছরের তুলনায় ২৫ দশমিক ৬ শতাংশ থেকে ৩ দশমিক ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আকর্ষণীয় বিক্রয় মূল্য এবং গ্রাহকদের জন্য নানান অফার দেওয়া সত্ত্বেও সময় উপযোগী এবং দক্ষভাবে পণ্য ক্রয়ের সুযোগ কাজে লাগানোর মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে। পরিচালন ব্যয় নিয়ন্ত্রণের ক্রমাগত প্রচেষ্টার ফলে বিক্রয় ও পরিচালন ব্যয়ের অনুপাত ২৪ দশমিক ১ শতাংশের পরিবর্তে ২২ দশমিক ৬ শতাংশে এ হ্রাস পেয়েছে। আর্থিক ব্যবস্থাপনার ব্যয় ২০১৫ সালের টাকা ২১ দশমিক ৫ মিলিয়ন হতে ২০১৬ সালে হ্রাস পেয়ে টাকা ১৪ দশমিক ৫ মিলিয়ন হয়েছে।

প্রথম প্রান্তিকে উন্নত ব্যবসায়িক পরিবেশ ও ব্যবস্থাপনার বিভিন্ন পদক্ষেপ এর মিলিত প্রয়াসের ফলে কর পরবর্তী মুনাফা হয়েছে ৬ কোটি ১৪ লাখ টাকা।

সিঙ্গার এর সহযোগী কোম্পানী ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেড ফ্রিজের উৎপাদন শুরু করেছে এবং বিশ্বস্ত ও প্রখ্যাত আন্তর্জাতিক ব্র্যান্ডের এই নতুন ফ্রিজসমূহ স্বল্পমূল্যে এবছরের মধ্যে বিক্রি শুরু হবে। এছাড়া কোম্পানির এয়ার কন্ডিশনার সংযোজন ও উৎপাদন ক্ষমতা বেড়েছে এবং এলইডি টেলিভিশনের সংযোজন ও ফার্নিচারের উৎপাদন ক্ষমতাও বাড়ছে।

সিঙ্গার আর্থিক সেবা সংক্রান্ত কার্যাবলি যেমন ওয়েষ্টার্ন ইউনিয়ন, বিকাশ, গ্রামীণ এয়ারটাইম রিলোড এবং ইউটিলিটি বিল প্রদান কার্যক্রম মূল্যের দিক থেকে ১৪০ শতাংশ বেড়েছে। প্রথম প্রান্তিকে প্রায় ১ লাখ ৫০ হাজার গ্রাহকের পদচারনায় বিক্রয়কেন্দ্রগুলো মুখরিত হয়েছে।

প্রথম প্রান্তিক ২০১৬ এর উপর আলোকপাত করতে গিয়ে সিঙ্গার বাংলাদেশ-এর চেয়ারম্যান গ্যাভিন ওয়াকার এক বিবৃতিতে বলেন, প্রথম প্রান্তিক ২০১৬ এর অর্জনে তিনি অত্যন্ত আনন্দিত। ২৭ দশমিক ৭ শতাংশ বিক্রয় বৃদ্ধি ছিল উল্লেখযোগ্য অর্জন। উচ্চ মার্জিন, নিম্ন পরিচালন ব্যয়, সুদের নিম্নহার এবং নতুন নতুন উৎপাদনমুখী কার্যক্রম ভবিষ্যতের সম্ভাবনার দুয়ার খুলে দেবে। বিজ্ঞাপন কার্যক্রমে বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে আমরা অভীষ্ট লক্ষ্যে পৌঁছাবার আশা করছি।

 

এই বিভাগের আরো সংবাদ