সিঙ্গাপুর ফেরত পাঁচ বাংলাদেশির ৭ দিন করে রিমান্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

সিঙ্গাপুর ফেরত পাঁচ বাংলাদেশির ৭ দিন করে রিমান্ড

‘জঙ্গি’ সংশ্লিষ্টতার অভিযোগে সিঙ্গাপুর থেকে ফেরত পাঠানো পাঁচ বাংলাদেশিকে সাত দিন করে পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

বুধবার শুনানি শেষে অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ জামিন নাকচ করে পাঁচজনকে সাত দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আজ সকালে গোয়েন্দা পুলিশের পরিদর্শক মনসুর আলী আরিফ বুধবার ওই পাঁচজনের প্রত্যেককের ১০ দিন করে রিমান্ডে চান।

উল্লেখ, তাদের নামে রামপুরা থানার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলা হয় গতকাল মঙ্গলবার। আটক ওই ব্যক্তিরা হলেন, মিজানুর রহমান ওরফে গালিব হাসান (৩৮), রাহা মিয়া পাইলট (২৯), আলমগীর হোসেন (২৯), তানজীমুল ইসলাম (২৪) ও মাসুদ রানা ওরফে সল্লু খান (৩১)।

জানা গেছে, পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, ওই পাঁচ বাংলাদেশি জঙ্গি গোষ্ঠী আনসার আল ইসলামের নামে সদস্য সংগ্রহ করছিলেন বলে সন্দেহ করা হচ্ছে। এ বিষয়ে তথ্যের জন্য তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অন্যদিকে আসামিপক্ষের অন্যতম আইনজীবী এসএমএ বারেক এর বিরোধিতা করে আদালতকে বলেন, তারা সবাই বৈধভাবে সিঙ্গাপুরে ছিলেন। মাঝেমধ্যে দেশেও এসেছেন। তারা কোনো ধরনের জঙ্গি কর্মকাণ্ডে যুক্ত নন।

তবে গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান কয়েকদিন আগে তাদের সিঙ্গাপুর থেকে ফেরত পাঠানো হয়। জঙ্গি গোষ্ঠী আনসার আল ইসলামের নামে সদস্য সংগ্রহ করছেন- এমন সন্দেহে তাদের পর্যবেক্ষণে রাখা হয়। ২০০৭ সালে শ্রমিক হিসেবে সিঙ্গাপুরে যাওয়ার আগে তাদের বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার কোনো অভিযোগ ছিল না। সেখানে গিয়ে তারা ‘র‌্যাডিকেলাইজড’হয়েছে বলে পুলিশের ধারণা।

টি

এই বিভাগের আরো সংবাদ