দিবারাত্রির টেস্ট খেলার কথা ভাবছে বিসিবি
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

দিবারাত্রির টেস্ট খেলার কথা ভাবছে বিসিবি

দিন গড়িয়ে রাত, ফ্লাডলাইট, গোলাপি বল, সাদা পোশাকে ব্যাটে বলের লড়াই- চলতি বছরের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে এমনই টেস্ট ম্যাচ খেলার চিন্তাভাবনা করছে নিউজিল্যান্ড। সেই লক্ষ্যে আগামী অক্টোবর থেকেই নাকি প্রস্তুতি নিতে যাচ্ছে কিউইরা। এতে পিছিয়েও থাকতে চাচ্ছে না বাংলাদেশ।

ঘরোয়া পর্যায়ে দিবা-রাত্রির টেস্ট খেলার চিন্তাভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ছবি সংগৃহীত

ঘরোয়া পর্যায়ে দিবা-রাত্রির টেস্ট খেলার চিন্তাভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ছবি সংগৃহীত

এর প্রস্তুতি হিসেবে ঘরোয়া পর্যায়ে দিবা-রাত্রির টেস্ট খেলার চিন্তাভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঠিক এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি বলেন, ওই সময় নিউজিল্যান্ডের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট যদি খেলতে হয়, তাহলে আমরা অবশ্যই ঘরের মাঠে কিছু প্রস্তুতি ম্যাচ খেলব।

এ ছাড়া আগামী মৌসুম থেকে ঘরোয়া ক্রিকেটে দিবা-রাত্রির টেস্ট আয়োজনের চিন্তাভাবনা করছে বিসিবি।নিজাম উদ্দিন চৌধুরী সুজন জানান, প্রথম ধাপে ২০১৬-১৭ মৌসুমের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচগুলো পরীক্ষামূলকভাবে ফ্লাডলাইটের আলোতে হতে পারে।

বিসিবির এই কর্তা বলেন, দিবা-রাত্রির টেস্ট খেলা আমাদের পরিকল্পনায় রয়েছে। আমরা ঘরোয়া ক্রিকেটে এটাকে পরীক্ষামূলকভাবে চালু করতে চাই। বর্তমানে আমাদের অন্যান্য দেশের বোর্ডগুলোর সঙ্গে তাল রেখে চলতে হবে। বাকিরা এটা নিয়ে অনেক ভাবছে। আমরা কেন পিছয়ে থাকব। আগামী বছর ঘরোয়া ক্রিকেট মৌসুমেই একটা চেষ্টা করে দেখা যায়।

আর্থিক দিক বিবেচনা করলেও দিবা-রাত্রির টেস্টের এক ধরণের ইতিবাচক দিক রয়েছে। সেটাও মাথায় রাখছেন বোর্ডের প্রধান নির্বাহী। তিনি বলেন, যতটুকু তথ্য পেয়েছে তাতে বুঝতে পারছি দিবা-রাত্রির টেস্ট বানিজ্যিকভাবে দারুণ সফল। তবে নিজেরা এর সম্ভাবনা যাচাই না করে কিছু বলা যায় না। অবশ্যই এটা নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে খেলোয়াড়দের সঙ্গে আলোচনা করব।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ