ঝটপট তৈরি হবেন যেভাবে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ঝটপট তৈরি হবেন যেভাবে

একটি সফটওয়্যার ফার্মে চাকুরি করেন  সুমি। তবে ঘর-সংসার গুছিয়ে প্রতিদিন পরিপাটি হয়ে অফিসে যাওয়া হয় না তার। খুব সাদামাটা ভাবে প্রতিদিন অফিসে যান তিনি। শুধু সুমি না অনেকে কর্মজীবী নারী অফিসে যাওয়ার আগে সাজগোজ করার একেবারেই সময় পান না। অথচ অফিসে নিজেকে সবার থেকে আলাদা রাখতে আর স্মার্ট লুক আনাটা খুবই জরুরি। জেনে নিন ব্যস্ত নারীদের জন্য ঝটপট সাজগোজ করার কিছু বিউটি টিপস-office

রাতেই গুছিয়ে রাখুন

আগের দিন রাতেই ঠিক করুন পরের দিন অফিসে কি পরে যাবেন। সেইভাবে পোশাকের সাথে মিলিয়ে অনুষঙ্গগুলো গুছিয়ে রাখতে পারেন। তাহলে অফিসে যাওয়ার সময় খুব সহজেই তৈরি হতে পারবেন।

ছোট্ট মেকআপ পার্স

আপনার সাথে সব সময়েই ছোট্ট একটি মেকআপ পার্স রাখুন। সেখানে ফেস পাউডার, কাজল আর লিপস্টিক থাকবে। ঘরের থেকে সেজে বের হওয়ার সময় না পেলেও ট্রাফিক জ্যামে বসে অবসরটাকে কাজে লাগিয়ে ফেলতে পারেন নিজেকে একটু সাজিয়ে।

দীর্ঘস্থায়ী মেকআপ

কসমেটিকস কেনার সময়ে দীর্ঘক্ষণ স্থায়ী হয় এমন প্রোডাক্ট কিনুন। যেগুলো খুব সহজেই নষ্ট হয়ে যায় কিংবা ঘামলেই গলে যায় এমন মেকআপ পরিহার করুন। এতে একবার মেকআপ করলে বহুক্ষণ ভালো থাকবে আপনার মেকআপ।

৫ মিনিটের হেয়ার স্টাইল

ইন্টারনেটে একটু খুজলেই অনেকগুলো সহজ হেয়ার স্টাইল আছে যেগুলো মাত্র ৫ মিনিটেও করে নেওয়া যায়। দীর্ঘক্ষণ ধরে চুল স্ট্রেইট করার সময় না পেলে এমন চট জলদি হেয়ার স্টাইল করে নিন। আর কিছু না হলেও একটি পনিটেল করে নিতে পারেন। এতে অনেক বেশি সময় চুলের পেছনে ব্যয় করতে হবে না। আবার চুলের যেই স্টাইল আপনার ফেসের সাথে মানানসই এমন একটি স্টাইল বেছে নিতে পারেন।

মেকআপ কৌশল শিখুন

চটজলদি মেকআপ করার জন্য কিছু মেকআপ কৌশল শিখে নিন। নারীদের মূল সময়টা সাধারণত আইলাইনার লাগাতে গিয়ে নষ্ট হয়। এক্ষেত্রে লিকুইড আইলাইনার ব্যবহার না করে পেন্সিল আইলাইনার ব্যবহার করুন। এতে আপনার চোখের মেকআপ নিয়ে ঝামেলায় পড়তে হবে না। সেই সঙ্গে লিপগ্লস না লাগিয়ে চট জলদি ম্যাট লিপস্টিক লাগিয়ে নিন। তড়িঘড়ি বেজ তৈরির জন্য ভালো কোনো ব্র্যান্ডের সি সি ক্রিম ব্যবহার করতে পারেন। এটি একই সাথে সানস্ক্রিনের কাজও করবে এবং ত্বকের ছোটখাটো দাগ ঢেকে ফেলবে।

টি

এই বিভাগের আরো সংবাদ