আইনি ঝামেলায় রাইস, ১০১ কোটি রুপি দাবি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইনি ঝামেলায় রাইস, ১০১ কোটি রুপি দাবি

‘ফ্যান’ এর তুমুল সাফল্যের পর এবার আসছে ‘রাইস’। স্বভাবতই এ নিয়ে শাহরুখ ভক্তদের উচ্ছ্বাসেরও শেষ নেই। কিন্তু ছবিটি মুক্তির আগেই বড় ধরনের ধাক্কা খেল। আইনি ঝামেলায় জড়িয়েছে ‘রাইস’।

রাইস ছবির পোস্টারে শাহরুখ। ছবি সংগৃহীত

রাইস ছবির পোস্টারে শাহরুখ। ছবি সংগৃহীত

ভারতীয় গ্যাংস্টার আব্দুল লতিফের জীবনকাহিনী নিয়ে নির্মিত হয়েছে শাহরুখের আসন্ন ছবিটি। আর এখানেই যত বিপত্তি। রাইস প্রয়াত বাবার ‘সুনাম’ ক্ষুন্ন করেছে বলে আদালতে মামলা ঠুকেছেন ছেলে মুস্তাক আহমদ।

আজ শুক্রবার ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবারই আহমেদাবাদের একটি আদালত এ নিয়ে বলিউড সুপারস্টারের প্রোডাকশন হাউসকে নোটিস পাঠিয়েছে।

সিটি সিভিল কোর্ট জজ ভাতসানি খানের প্রোডাকশন হাউস রেড চিলিজ ইন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেড এবং সহ-প্রযোজক এক্সেল ইন্টারটেইনমেন্ট ও রাহুল ধোলাকিয়া প্রোডাকশনকে নোটিস দিয়েছে। তাদের ১১ মের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

এ ছবি দিয়েই বলিউডে অভিষেক ঘটছে পাকিস্তানের অভিনেত্রী মাহিরা খানের।গুজরাটের গ্যাংস্টার লতিফের জীবনকাহিনী নিয়ে নির্মিত ছবি মুক্তিসহ এর প্রচারণার কাজ থামাতে আদালতকে অনুরোধ করেছেন মুস্তাক।

ছবির দ্বিতীয় অংশে লতিফকে খুবই বাজেভাবে উপস্থাপন করা হয়েছে। মুস্তাক মনে করেন, এটি তার পরিবারের খ্যাতি নষ্ট করবে। এজন্য তিনি ক্ষতিপূরণ হিসেবে ১০১ কোটি রুপি দাবি করেছেন।

১৯৮০ সালে গুজরাটে লতিফ কি দাপট দেখিয়েছে ছবিটিতে মূলত তাই তুলে ধরা হয়েছে। এতে  আরও অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকি।

লতিফ, প্রায় ডজনখানেক হত্যা মামলার আসামি ছিলেন। রাহাজানি, ছিনতাই ছিল তার নিত্যদিনের ঘটনা। বলা হয়, তিনি মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের সহযোগী ছিলেন। তাকে ১৯৯৫ সালে গ্রেপ্তার করা হয় এবং ১৯৯৭ সালে সবরমতি জেল থেকে পালানোর সময় পুলিশের গুলিতে তিনি মারা যান।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ