যুক্তরাষ্ট্রে প্রবাসী দম্পতি হত্যায় ২ ছেলে গ্রেপ্তার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যুক্তরাষ্ট্রে প্রবাসী দম্পতি হত্যায় ২ ছেলে গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান হোসে শহরে বাংলাদেশি দম্পতি খুন হওয়ার ঘটনায় তাদের ২ ছেলেকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। গত রোববার গোলাম রাব্বি ও শামীমা রাব্বি দম্পতি খুন হওয়ার পর গত বুধবার তাদের বড় ছেলে হাসিব রাব্বিকে (২১) গ্রেপ্তার করে পুলিশ। এরপর গতকাল বৃহস্পতিবার তাদের ছোট ছেলেকেও গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। তবে ছোট ছেলের বয়স ১৮ বছরের কম হওয়ায় তার নাম ও ছবি প্রকাশ করা হয়নি।

যুক্তরাষ্ট্রের পুলিশ জানিয়েছে, গত রোববার গোলাম রাব্বি ও শামীমা রাব্বি দম্পতির মরদেহ উদ্ধার করা হয়। ওই সময় তাদের দুই সন্তানের কেউই বাড়িতে ছিলেন না। ওই ঘটনার দুই দিন পর রাব্বি দম্পতির ১৭ বছর বয়সী ছোট ছেলের সন্ধান পায় পুলিশ। তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে ট্র্যাসি এলাকা থেকে গত বুধবার বড় ছেলেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক অবস্থায় ছোট ছেলেকে সন্দেহের তালিকায় রাখা না হলেও গতকাল তাকে গ্রেপ্তারের পর কিশোর কারাগারে পাঠানো হয়েছে।

Golam & Shamima Rabbi

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় খুন হওয়া শামিমা রাব্বি এবং তার স্বামী গোলাম রাব্বি।

রাব্বি দম্পতি খুনের কারণ সম্পর্কে এখনও কিছু জানায়নি সান হোসে পুলিশ কর্তৃপক্ষ। পুলিশ বলছে, এই হত্যাকাণ্ডে আর কোনো সন্দেহভাজন নেই।

প্রতিবেশীর বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, বড় ছেলে হাসিব সমকামী জীবনাচরণ অভ্যস্ত ছিলেন। তার এমন আচরণে বাবা-মায়ের অনুমোদন ছিল না। এ কারণে রাব্বি দম্পতিকে প্রাণ হারাতে হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

রাব্বি দম্পতির মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ। স্থানীয় সময় আজ শুক্রবার জানাজা শেষে লিভারমোর শহরের ফাইভ পিলার সেমিট্রিতে তাদের দাফন করা হবে।

গোলাম রাব্বি ১৯৭৬ সালে যুক্তরাষ্ট্রে যান। বাংলাদেশে তার পৈতৃক বাড়ি বগুড়ায় বলে জানা গেছে। সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য পরিচিত ‘এমদাদ অ্যান্ড সিতারা খান ফাউন্ডেশন’-এর চেয়ারপারসন সিতারা খানের ছোট ভাই গোলাম রাব্বি। গোলাম রাব্বি পেশায় প্রকৌশলী এবং শামীমা হিসাবরক্ষক হিসেবে সান হোসে শহরে দীর্ঘদিন যাবৎ বসবাস করেছিলেন।

অর্থসূচক/পিএ/বিএন/এমই/

এই বিভাগের আরো সংবাদ