আগামী বছর বাংলাদেশ আসতে পারে অস্ট্রেলিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

আগামী বছর বাংলাদেশ আসতে পারে অস্ট্রেলিয়া

নিরাপত্তার অজুহাত দেখিয়ে গত বছর অক্টোবরে প্রস্তাবিত বাংলাদেশ সফর বাতিল করে অস্ট্রেলিয়া। এরপর এদেশে এসে নির্বিঘ্নে বিপিএল খেলে যায় বিদেশি খেলোয়াড়রা। এবার বুঝি নিজেদের অবস্থান পাল্টাতে যাচ্ছে অসিরা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। ছবি সংগৃহীত

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। ছবি সংগৃহীত

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড জানিয়েছেন, আগামী বছর বাংলাদেশ সফর করতে পারে অস্ট্রেলিয়া।

ক্রিকেট ডটকম ডট এইউকে তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে আমাদের আলোচনা হয়েছে। তারা জানে এবং বুঝতে পারছে, আমরা অবশ্যই প্রস্তাবিত সফর করার জন্য অঙ্গীকারবদ্ধ। ওই সফরের জন্য আমাদের কাছে নিরাপত্তার বিষয়টি অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে আমরা বাংলাদেশ সফরের জন্য মুখিয়ে আছি এবং সেখানে খেলতে চাই।

সাদারল্যান্ড জানিয়েছেন, নিরাপত্তা ঝুঁকি না থাকলে ২০১৭ সালে বাংলাদেশ সফর করবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। পুনঃসূচি অনুযায়ী, আগামী বছর জুলাই অথবা সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে পারে ওই টেস্ট সিরিজ।

২০১৫ সালের অক্টোবরে ঢাকা ও চট্টগ্রামে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে অস্ট্রেলিয়া সরকারের ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড নিরাপত্তা বিষয়ে আশঙ্কা প্রকাশ করায় শেষ মুহূর্তে সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। অবশ্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সফরকারী দলকে সর্বোচ্চ নিরাপত্তার প্রতিশ্রুতি দেওয়া হয়।

রিকি পন্টিংয়ের নেতৃত্বে সর্বশেষ ২০০৬ সালে বাংলাদেশ সফর করে অস্ট্রেলিয়া। ফতুল্লা ও চট্টগ্রামে অনুষ্ঠিত দুই টেস্টেই হারে বাংলাদেশ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ