সাইবার ঝুঁকি মোকাবেলায় ৫ স্তরের নিরাপত্তা এমটিবিতে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সাইবার ঝুঁকি মোকাবেলায় ৫ স্তরের নিরাপত্তা এমটিবিতে

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকে যে কোনো সাইবার ঝুঁকি মোকাবেলায় পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান। MTB_1আজ সোমবার রাজধানীর বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টা ব্যাংকের ১৭তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ তথ্য জানান ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আনিস এ খান।

তিনি বলেন, এটিএম বুথে স্কিমিং যেকোনো ধরণের সাইবার অপরাধের ঝুঁকি মোকাবেলায় আমরা সদা তৎপর। আমাদের এটিএম বুথগুলোতে ইতোমধ্যে অ্যান্টি স্কিমিং ডিভাইস বসানো হয়েছে। ভবিষ্যতে এ বিষয়ে আরও বেশি নজর দেওয়া হবে।

আনিস এ খান বলেন, গতবছর ব্যাংকের সামাজিক দায়বদ্ধতা বা সিএসআর থেকে গরিব মেধাবী শিক্ষার্থীদের ১২ হাজার সাইকেল দেওয়া হয়েছে। এতে ব্যয় হয়েছিল প্রায় ৬০ লাখ টাকা। আগামীতে এ কার্যক্রম আরও এগিয়ে নেওয়া হবে।

তিনি বলেন, বৈশ্বিক ব্যাংকিং সিস্টেমের সঙ্গে তাল মিলিয়ে চলতে আমরা বর্তমানে স্মার্ট ব্যাংকিং পরিচালনা করছি।

এবারের এজিএমে ব্যাংকটির শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ২০ শতাংশ বোনাস লভ্যাংশ অনুমোদন দেওয়া হয়।

এর আগে, গত ১৫ মার্চ ব্যাংকটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৫ তারিখে সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে।

২০১৫ সমাপ্ত বছরে এমটিবির নিট মুনাফা ৪২.০৮ শতাংশ বেড়েছে। এ বছর কোম্পানিটি মুনাফা করেছে ১৩৬ কোটি ৬০ লাখ টাকা। গত বছর (২০১৪) এর পরিমাণ ছিল ৯৬ কোটি ২০ লাখ টাকা।

এছাড়া সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ও শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দুটোই বেড়েছে। ব্যাংকটির ইপিএস বেড়েছে ১৮ দশমিক ৫৯ শতাংশ ও এনএভি বেড়েছে ৯ দশমিক ১০ শতাংশ।

এবছর কোম্পানির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছেন এম এ রউফ। তিনি আগামী ২ বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন। এর আগে এমটিবির চেয়ারম্যান ছিল রাশেদ এ চৌধুরী।

সভায় কোম্পানি সচিব মানিক মুনতাসির রেজাসহ ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ