বাংলাদেশ বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে হংকং যাচ্ছেন অর্থমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাংলাদেশ বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে হংকং যাচ্ছেন অর্থমন্ত্রী

চতুর্থ বাংলাদেশ বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে আজ সোমবার দুপুরে হংকংয়ের উদ্দেশ্যে যাত্রা করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এমিয়ার বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের সুযোগ দেওয়ার লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার হংকংয়ে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

অর্থমন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ সোমবার দুপুরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। থাইল্যান্ড হয়ে হংকং যাওয়ার কথা রয়েছে তার।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি- সংগৃহীত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ছবি- সংগৃহীত

সূত্র আরও জানিয়েছে, হংকংয়ের স্থানীয় সময় আগামীকাল সকাল ৯টার দিকে চতুর্থ বাংলাদেশ বিনিয়োগ সম্মেলন শুরু হবে। মূল পর্বের শুরুতেই ‘পার্সপেক্টিভ: ইনভেস্টমেন্ট ফর বাংলাদেশ ফিউচার’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন অর্থমন্ত্রী। এরপর ‘মনিটারি পলিসি ফর টুমোরোস বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ বিরুপাক্ষ পাল।

এছাড়া ওই সম্মেলনে ‘এনার্জি আউটলুক ফর বাংলাদেশ’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং ‘ইনভেস্টিং ইন দ্য ইকোনোমিক জোনস’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ অর্থনৈতিক জোন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. আব্দুল মজিদের পৃথক প্যানেল আলোচনায় সভাপতিত্ব করবেন বলে জানা গেছে।

সম্মেলন শেষে বুধবার দেশে ফিরবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এই সফরে তার সঙ্গে থাকবেন অর্থমন্ত্রীর একান্ত সচিব এস.এম. জাকারিয়া ও নির্বাহী সহকারী সামিনা মুহিত।

অর্থসূচক/বিএন/এমই/

এই বিভাগের আরো সংবাদ