ডিএসইতে লেনদেন কমেছে ২৬%
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে লেনদেন কমেছে ২৬%

Price-Fall

সূচকের পতনে লেনদেন

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার মূল্যসূচকের পতনে লেনদেন শেষ হয়েছে পুঁজিবাজারে। আজ সূচকের সাথে লেনদেনও কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ২৬ শতাংশ লেনদেন কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার ডিএসইতে ৩০৭ কোটি ৫১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১০৯ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৪১৬ কোটি ৯১ লাখ টাকা।

এদিন ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৩৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৬৩ পয়েন্টে।

রোববার ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টি কোম্পানির, দর কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৩৬ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হয়েছে ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ