সূচকের পতন দিয়েই সপ্তাহ শেষ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সূচকের পতন দিয়েই সপ্তাহ শেষ

Price-Fall

সূচকের পতনে লেনদেন

দেশের দুই স্টক এক্সচেঞ্জে বৃহস্পতিবার মূল্যসূচকের পতন দিয়েই সপ্তাহ শেষ হয়েছে। এদিন দুই বাজারে লেনদেনের পরিমাণও কমেছে। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রায় ৪ শতাংশ লেনদেন কমেছে।

উল্লেখ্য, এই সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার মূল্যসূচকের পতনে লেনদেন শুরু হয়েছিল পুঁজিবাজারে। গত পাঁচ কার্যদিবসে টানা পতনে ডিএসই প্রধান সূচক ৪ হাজার ৩৯৩ পয়েন্ট থেকে ৪ হাজার ৩৪০ পয়েন্টে নেমে এসেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইতে ৪১৬ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায় ১৭ কোটি ১১ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে লেনদেন হয়েছিল ৪৩৪ কোটি ২ লাখ টাকা।

এদিন ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৪০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৫৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৬৬৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৪টি কোম্পানির, দর কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। সিএসই সার্বিক সূচক ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার ৩৭৭ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ