চট্টগ্রামে বিদ্যুৎ বিল আদায়ের অভিযানে ৪৯ মামলা
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

চট্টগ্রামে বিদ্যুৎ বিল আদায়ের অভিযানে ৪৯ মামলা

বন্দর নগরী চট্টগ্রামে বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে অভিযান পরিচালনা করছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) ভ্রাম্যমাণ আদালত। প্রায় কোটি টাকার বকেয়া বিলের বিপরীতে অভিযানের প্রথম ২ দিনে গতকাল বুধবার পর্যন্ত ৪৯টি মামলা হয়েছে।

পিডিবি সূত্রে জানা গেছে, পিডিবির অন্তর্ভুক্ত প্রতিটি এলাকায় বকেয়া বিদ্যুৎ বিল আদায়ে গত মঙ্গলবার থেকে অভিযান শুরু হয়েছে। এতে নেতৃত্ব দিচ্ছেন পিডিবির বিদ্যুৎ আদালতের জ্যেষ্ঠ বিচারক হাকিম মো. মহিউদ্দিন। প্রথম দুই দিনে অবৈধভাবে সংযোগ দিয়ে বিদ্যুৎ ব্যবহারের জন্য ইতোমধ্যে ৬২টি সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মো. মহিউদ্দিন জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং খেলাপী বিদ্যুৎ গ্রাহকের বকেয়া আদায়ের জন্য এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

তিনি জানান, গতকাল বুধবার নগরীর মাদারবাড়ী এলাকায় অভিযান চালানো হয়েছে। সেখানে প্রায় ১৩ লাখ টাকার বিদ্যুৎ বিল বকেয়া থাকায় ৮টি মামলা ও ২২ টি বকেয়া সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

পিডিবির বিদ্যুৎ আদালতের এই বিচারক আরও জানান, গতকাল পটিয়া উপজেলা, নগরীর খুলশী, ডাবলমুরিং, বাংলাবাজার, চৌধুরী নগর, বেলতলা, মোজাফফর নগর ও টেক্সটাইল গেট এলাকায় প্রায় ৮৩ লাখ টাকা আদায়ে ৪১টি মামলা এবং ৪০টি সংযোগ বিচ্ছিন্ন করেছি।

চট্টগ্রামে বকেয়া বিদ্যুৎ বিল ও অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করার জন্য এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই বিচারক।

অর্থসূচক/ডিআর/এমই/

এই বিভাগের আরো সংবাদ