মেক্সিকোর তেল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ৩
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

মেক্সিকোর তেল প্ল্যান্টে বিস্ফোরণে নিহত ৩

মেক্সিকোর দক্ষিণ-পূর্ব অঙ্গরাজ্য ভেরাক্রুজে একটি তেলের প্ল্যান্টে বড় মাত্রায় বিস্ফোরণে কমপক্ষে ৩ জন নিহত হয়েছে। ওই প্ল্যান্টে এখনও ৫৮ জন শ্রমিক আটকে আছে বলে জানিয়েছে তেল প্ল্যান্ট কর্তৃপক্ষ।

ভেরাক্রুজ প্রশাসনের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, রাজ্যের কোয়াতজাকোলকস বন্দর শহরে স্থানীয় সময় গতকাল বুধবার দুপুর সাড়ে ৩টার দিকে রাষ্ট্রায়ত্ত তেল কোম্পানি পেমেক্সে ওই বিস্ফোরণে ১০৫ জনের বেশি আহত হয়েছেন।

Mexico Oil Explosion2

মেক্সিকোর তেল প্ল্যান্টে বিস্ফোরণ।

এতে আরও জানানো হয়েছে, বিস্ফোরণের পরই এলাকাজুড়ে ধোঁয়া ছড়িয়ে পড়ে। এই ধোঁয়ার সম্ভাব্য ক্ষতি কমাতে চেষ্টা করা হচ্ছে। দুপুরে আগুন লাগার পর সন্ধ্যার দিকে প্ল্যান্টের আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

প্রতিবেদনে জানানো হয়েছে, তেলের প্ল্যান্টে বিস্ফোরণের ভয়াবহতা থেকে রক্ষা করতে কয়েকশ মানুষকে ওই এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে। একইসঙ্গে ওই এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে।

পেমেক্স জানিয়েছে, যে অংশে আগুন লেগেছে- তা ব্যবস্থাপনার দায়িত্বে ছিল তাদেরই অঙ্গপ্রতিষ্ঠান মেক্সিকেম।

Mexico Oil Explosion

মেক্সিকোর তেল প্ল্যান্টে বিস্ফোরণ।

প্রসঙ্গত, ২০১২ সালের সেপ্টেম্বরে মেক্সিকোর উত্তরাঞ্চলের অঙ্গরাজ্য তামাউলিপাসে একটি গ্যাসের প্ল্যান্টে বিস্ফোরণে ৩৩ জন নিহত হয়। ২০১৩ সালের জানুয়ারিতে মেক্সিকো সিটিতে পেমেক্সের প্রধান কার্যালয়ে বড় ধরনের বিস্ফোরণে নিহত হয় ৩৭ জন। ২০১৫ সালেও মেক্সিকোর উপকূলবর্তী এলাকাগুলোতে পেমেক্সের বিভিন্ন কারখানায় ছোট-বড় বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ