গ্রাহক কমলেও আয় বেড়েছে গ্রামীণফোনের
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গ্রাহক কমলেও আয় বেড়েছে গ্রামীণফোনের

দেশের বৃহত্তম মোবাইল সেবাদানকারি প্রতিষ্ঠান গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা কমেছে। তবে গ্রাহক কমলেও কোম্পানিটির আয় বেড়েছে ৯ দশমিক ৫ শতাংশ।

কোম্পানিটি জানিয়েছে, গত বছরের ডিসেম্বরের তুলনায়  চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে গ্রাহক কমেছে শূন্য দশমিক ৭ শতাংশ। তবে আলোচ্য সময়ে ইন্টারনেটের ডাটা বিক্রি বৃদ্ধি পাওয়ায় আয় বেড়েছে কোম্পানিটির।

আজ বুধবার গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে ১৯তম বার্ষিক সাধারণ সভা পরবর্তী এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছে কোম্পানিটি।

Grameen phone

আজ বুধবার গ্রামীণফোনের প্রধান কার্যালয়ে ১৯তম বার্ষিক সাধারণ সভা পরবর্তী এক সংবাদ সম্মেলনেের আয়োজন করা হয়। ছবি মহুবার রহমান

সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছরের প্রথম প্রান্তিক শেষে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৬৩ লাখ। যা ডিসেম্বর ২০১৫ এর তুলনায় শূন্য দশমিক ৭ শতাংশ কম। তবে ইন্টারনেট সেবা আগের চেয়ে বেশি বিস্তৃত হওয়ার কারণে ডাটা থেকে অর্জিত রাজস্ব বাড়ায় গত বছরের তুলনায় সার্বিক আয়ের প্রবৃদ্ধি হয়েছে ৯ দশমিক ৫ শতাংশ। চলতি বছরের প্রথম প্রান্তিকে নীট আয় হয়েছে ২ হাজার ৭৬০ কোটি টাকা।

এদিকে প্রথম প্রান্তিকে ৪১ লাখ নতুন ইন্টারনেট ব্যবহারকারী যোগ হওয়ায় মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯৯ লাখ।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাজীব শেঠি বলেন, প্রথম প্রান্তিকে গ্রাহক সংখ্যা কমলেও আমরা একটি ভালো প্রান্তিক পার করেছি। আমাদের রাজস্ব বেড়েছে। যা খুবই উৎসাহব্যঞ্জক। এ থেকে বোঝা যায় যে গ্রামীণফোনের প্রতিযোগীতামূলক অফারগুলো গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, প্রথম প্রান্তিকে আমরা ১ হাজার ৮০৪টি নতুন থ্রিজি সাইট চালু করেছি। ফলে আমাদের মোট গ্রাহকের ৮০ শতাংশ থ্রিজির আওতায় চলে এসেছে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির প্রধান অর্থনৈতিক কর্মকর্তা (সিএফও) দিলীপ পাল বলেন, গ্রামীণফোন প্রথম প্রান্তিকে থ্রিজি নেটওয়ার্ক স্থাপন ও টুজি নেটওয়ার্কের মানোন্নয়নে ৯১০ কোটি টাকা বিনিয়োগ করেছি। ফলে আরও বেশি কল ও ডাটা ব্যবহার এবং নতুন নতুন সেবা প্রদানের সক্ষমতা তৈরি হয়েছে।

উল্লেখ, গত ১৯ এপ্রিল গ্রামীণফোন ১৯তম বার্ষিক সাধারণ সভার আয়োজন করে। সভায় ২০১৫ সালের সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য ১৪০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করে।

সংবাদ সম্মেলনে গ্রামীণফোনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থসূচক/শাফায়াত/এসএম

এই বিভাগের আরো সংবাদ