সোমবারের মধ্যে তফসিল ঘোষণা :শাহনেওয়াজ
মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

সোমবারের মধ্যে তফসিল ঘোষণা :শাহনেওয়াজ

আগামি সোমবারের মধ্যে দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছে নির্বাচন কমিশনার শাহনেওয়াজ। এছাড়া জানুয়ারীর প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলেও জানান তিনি।

শুক্রবার বিকেলে শাহনেওয়াজ চাঁদপুরের বাগদি রোড এলাকায় তার নিজ বাসভবনে এসব কথা বলেন।  এর আগে গত বুধবার তিনি জানান, সরকারি ও প্রধান বিরোধী দলের মধ্যে কাঙ্খিত সমঝোতার আশায় তফিসল ঘোষণার জন্য আরও কিছু সময় নেওয়া হবে।

সে সময় তিনি বলেন, সমঝোতা হয়ে গেলে তফসিল ঘোষণা করতে আমদের কোনো সমস্যা নেই। আমরা জাতীয় নির্বাচনের জন্য সার্বিকভাবে প্রস্তুত রয়েছি।

মূলত ওই দিন নির্বাচন কমিশন এবং সমগ্র জাতি আশা করেছিল যে নির্বাচনকালীন সরকারের মন্ত্রিসভায় বিএনপি থাকতে পারে। কারণ গত মঙ্গলবার বিরোধী ১৮ দলীয় জোট চলমান সংকট নিরসনের বিষয়ে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাথে সাক্ষাৎ করেন। এবং তারা একটি লিখিত প্রস্তাব রাষ্ট্রপিতকে দেয়। আর সে কারণে আগের দিন নতুন মন্ত্রিপরিষদ ঘোষণার কথা থাকলেও তা বিলম্বিত হয়। কিন্তু অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিএনপিকে বাদ দিয়েই বৃহস্পতিবার নতুন মন্ত্রিসভার গেজেট প্রকাশিত হয়।

এই ধারাবাহিকতায় শাহনেওয়াজ সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে ইতোমধ্যে কমিশন যাবতীয় কাজ সম্পন্ন করেছে। আগামি রোববার বা সোমবার তফসিল ঘোষণার সম্ভাবনাই বেশি।

এই বিভাগের আরো সংবাদ