পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম

পাকিস্তান দলের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম –উল-হক। আজ সোমবার এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান।

ইনজামাম উল হক। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

ইনজামাম উল হক। ছবি: ইএসপিএন ক্রিকইনফো

তিনি বলেন, কয়েক দিনের মধ্যে দলের প্রধান কোচের নামও ঘোষণা করা হবে। তিনি দেশি কিংবা বিদেশিও হতে পারেন। এসময় ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান কোচ হিসেবে সাবেক স্পিন কিংবদন্তি মুস্তাক আহমদ এর নামও ঘোষণা করেন তিনি।

ইনজামামকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিতে আফগান ক্রিকেট অ্যাসোসিয়েশন সহযোগিতা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শাহরিয়ার খান।

এক বিবৃতিতে ইনজামাম বলেন, তাকে প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়ায় তিনি বোর্ডের প্রতি কৃতজ্ঞ। তার সঙ্গে নির্বাচক প্যানেলে কাজ করবেন ওয়াসিম হায়দার, ওজাহাত উল্লাহ ওয়াস্তি ও তৌসিফ আহমেদ। কেবল ধৈর্য্য ধারণ করলেই ভালো ফলাফল পাওয়া যায়। তিনি তার দায়িত্ব পালনে যথাসাধ্য চেষ্টা করবেন। স্বাধীনভাবে কাজ করার আশাবাদও ব্যক্ত করেন তিনি।

২০১৫ সালের অক্টোবরে আফগানিস্তানের প্রধান কোচ হিসেবে নিয়োগ পান ইনজামাম উল হক। তার মেয়াদ ছিল ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত। তবে এসিবি প্রধান শফিক স্তানিকজাই গত শনিবার বলেন, তাকে (ইনজামাম) ছেড়ে দিতে প্রস্তুত তারা।

এর আগে ২০১২ থেকে ২০১৩ সালে সংক্ষিপ্ত মেয়াদে পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য।

পাকিস্তানের পরবর্তী সফর ইংল্যান্ড। এ সফরে ৪টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ১টি টি-২০’র পূর্ণ সিরিজ খেলবে পাকিস্তান।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ইনজামাম উল হক। ৩৭৫ ম্যাচে তিনি করেন ১১ হাজার ৭০১ রান।  টেস্টে দেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। টেস্টে তার রান ১১৯ ম্যাচে ৮ হাজার ৮২৯।

অর্থসূচক/ইএসপিএন/দুনিয়া নিউজ/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ