রাতে মাঠে নামছেন মুস্তাফিজরা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

রাতে মাঠে নামছেন মুস্তাফিজরা

আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত অভিষেক ঘটে বাংলাদেশের পেস বিস্ময় মুস্তাফিজুর রহমানের। অভিষেক টি-২০তে পাকিস্তানের বিপক্ষে তিনি তুলে নেন বুমবুম শহীদ আফিদ্রির উইকেট। ওই দিন তার অসাধারণ বোলিংয়ের সুবাদে দীর্ঘদিন পর টি-২০তে জয়ও পায় বাংলাদেশ। এরপর ওয়ানডে অভিষেকে ভারতের বিপক্ষে নেন ৫ উইকেট। সেই ম্যাচেও কাঙ্খিত জয় তুলে নেয় টাইগাররা। তারপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেকেও আলো ছড়ান এই পেস সেনসেশন। সেই টেস্টে মুশফিকরার জয় না পেলেও ড্র নিয়ে মাঠ ছাড়ে তারা। এরপর থেকে আর থেমে থাকতে হয়নি মুস্তাফিজকে।

সুইমিং পুলে মুস্তাফিজরা। ছবি সংগৃহীত

সুইমিং পুলে মুস্তাফিজরা। ছবি সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), টি-২০ বিশ্বকাপেও উজ্জ্বল পারফরম্যান্স দেখিয়েছেন এই বিস্ময় বালক।  বর্তমানে তিনি খেলছেন বিশ্বের সবচেয়ে বড় ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)।

প্রথমবারের মতো বিদেশি লিগে খেলতে গিয়ে সেই দাপট বজায় রেখেছেন তিনি। আইপিএলে বল হাতেও জাদু দেখাচ্ছেন এই স্লোয়ার কাটার মাস্টার। বাংলাদেশের এই পেসার নিজের কাজটি ঠিকভাবে করলেও তার দল সানরাইজার্স হায়দারাবাদ এখনও হারের গণ্ডি থেকে বের হতে পারেনি। প্রথম দুই ম্যাচেই বড় ব্যাবধানে হেরেছে তারা। এবার তৃতীয় ম্যাচে জয়ের খোঁজে মাঠে নামছে দলটি। আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে আজ সোমবার রাত মাঠে নামছে তারা। হায়দারাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

মাঠের বাজে পারফরম্যান্সের সঙ্গে হায়দারাবাদ ইনজুরির লড়াইয়েও লড়ছে। চোটের কারণে সাইডলাইনে দর্শক হয়ে বসে রয়েছেন যুবরাজ সিং, কেন উইলিয়ামসন ও আশিষ নেহরার মতো ক্রিকেটাররা। এছাড়া শেখর ধাওয়ান, ডেভিড ওয়ার্নাররা হচ্ছেন ফ্লপ।

বোলারদের অবস্থা আরো করুণ। এক মুস্তাফিজ ছাড়া আর তেমন কেউই জ্বলে উঠতে পারছেন না। হায়দারাবাদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স সংগ্রহ করে ২২৭ রান। ওই  ম্যাচে মুস্তাফিজ বাদে  বোলারদের ইকোনমি রেট ছিল ৯ এর বেশি। সেখানে মুস্তাফিজের ইকোনমি রেট ছিল ৬.৫। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিনি তুলে নেন মহামূল্যবান ২ উইকেট। দ্বিতীয় ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২৯ রান দিয়ে তিনি নেন ১ উইকেট। ফলে সানরাইজার্স হায়দারাবাদের বোলিং আক্রমণের মূল অস্ত্র এখন তিনিই।

এদিকে, প্রথম তিন ম্যাচের মধ্যে এক ম্যাচে জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। পুনের বিপক্ষে হারের পর কলকাতার বিপক্ষে জিতলেও গুজরাটের বিপক্ষে আবার হারে দলটি। অধিকন্তু, সানরাইজার্স হায়দারাবাদের বাজে পারফরম্যান্সের কারণে এ ম্যাচে জয়ের আশায় বুক বাঁধতে পারেন রোহিত শর্মারা।

সানরাইজার্স হায়দরাবাদ সম্ভাব্য একাদশ: শেখর ধাওয়ান, ডেভিড ওয়ার্নার, হেনরিকস, দীপক হুদা, ইয়ন মরগান, নামান ওঝা, আশিষ রেড্ডি, করণ শর্মা, ভুবনেশ্বর কুমার, মুস্তাফিজুর রহমান ও বারিন্দার স্রান।

মুম্বাই ইন্ডিয়ান্স সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, পার্থিব পাটেল, হার্ডিক পান্ডে, জস বাটলার, আমবাতি রাইদু, কিরন পোলার্ড, হরভজন সিং, ক্রুনাল পান্ডে, টিম সাউদি, ম্যাকক্লেনাঘান ও জসপ্রিত বুমরাহ।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ