তেজগাঁও শিল্পাঞ্চল নিয়ে মহাপরিকল্পনা চূড়ান্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

তেজগাঁও শিল্পাঞ্চল নিয়ে মহাপরিকল্পনা চূড়ান্ত

রাজধানীর তেজগাঁও শিল্প এলাকা নিয়ে মহাপরিকল্পনা চূড়ান্ত করেছে সরকার। এ পরিকল্পনা অনুযায়ী, এ অঞ্চলকে শিল্পের পাশাপাশি বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তর করা হবে।

mosharraf

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেন।

সচিবালয়ে রোববার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেনের সভাপতিত্বে এক সভায় ‘মাস্টার প্ল্যান’ প্রণয়ন কমিটির প্রতিবেদন, ম্যাপ ও ডাটাবেইজ পর্যালোচনা করে তা চূড়ান্ত করা হয়।

সভা শেষে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী জানান, মহাপরিকল্পনা অনুসারে সেখানে শ্রমঘন যেসব শিল্প (পোশাক কারখানা) আছে সেগুলো সরিয়ে নিতে হবে।

সাংবাদিকদের তিনি বলেন, তেজগাঁও শিল্প এলাকাকে শিল্প কাম বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তরে অনেকের দাবি ছিল। এটার উপর আমরা একটি কমিটি করেছিলাম, ছয়টি বৈঠক করে আমারা এটা ফাইনাল করেছি।

২০২০ সালের মধ্যে মহাপরিকল্পনাটি বাস্তবায়ন করার পরিকল্পনা নিয়ে সরকার এগুচ্ছে বলে জানান তিনি।

মহাপরিকল্পনা অনুযায়ী তেজগাঁও ‘অত্যাধুনিক’ এলাকা হবে জানিয়ে মন্ত্রী মোশাররফ বলেন, “এখন পুরো জিনিসটি আমরা প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়ে দেব, তিনি দেখবেন।

গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজউক চেয়ারম্যান জয়নাল আবেদীন, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক রইছউল আলম মণ্ডল, তেজগাঁও শিল্প মালিক সমিতির সহ-সভাপতি মোহা. নূর আলীসহ সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ