অর্থ আত্মসাৎ মামলায় এফএস অ্যাপারেলসের ডিএমডি গ্রেপ্তার
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

অর্থ আত্মসাৎ মামলায় এফএস অ্যাপারেলসের ডিএমডি গ্রেপ্তার

চট্টগ্রামে ১৩ বছর আগে উত্তরা ব্যাংক আগ্রাবাদ শাখার ১ কোটি ৬৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক গার্মেন্টসের উপ ব্যবস্থাপনা পরিচালককে (ডিএমডি) গ্রেপ্তার করা হয়েছে।

আজ দুপুরে নগরীর আগ্রাবাদ থেকে ‘এফএস অ্যাপারেলস গার্মেন্টস’ নামে ওই তৈরি পোশাক কারখানার ডিএমডি সিরাজুল হককে গ্রেপ্তার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামে দুদক কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করে।

দুদক চট্টগ্রাম কার্যালয়ের পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া অর্থসূচককে জানান, নগরীর আগ্রাবাদের এফ এস অ্যাপারেলস গার্মেন্টস এর ডিএমডি সিরাজুল হক গত ২০০৩ সালে শিপম্যান্টের নামে উত্তরা ব্যাংক আগ্রাবাদ শাখা থেকে শিপমেন্টের নামে ১ কোটি ৬৩ লাখ টাকা উত্তোলন করেন। কিন্তু তিনি পরে এই শিপমেন্টের টাকা ব্যাংকে পরিশোধ না করে গা ঢাকা দেন।

পরে ব্যাংক কর্তৃপক্ষ ডাবলমুরিং থানায় তাকে দায়ী করে একটি মামলা দায়ের করে। পরে মামলাটির বিষয়ে সত্যতা নিশ্চিতে দুদককে দায়িত্ব দেওয়া হয়।

এরপর বিষয়টি তদন্ত করে এর সত্যতা পেয়ে ২০০৩ সালের ২০ অক্টোবর নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম। মামলা নং ২৯।

দীর্ঘদিন পর গোপন সূত্রে খবর পেয়ে মামলার তদন্ত কর্মকর্তা মানিক লাল দাশের সহযোগিতায় আজ দুপুরে আগ্রাবাদ এলাকা থেকে সিরাজুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আসামি সিরাজুল হককে আদালতে প্রেরণ করা হয়েছে বলে জানান দুদক চট্টগ্রামের পরিচালক আব্দুল আজিজ ভূঁইয়া।

অর্থসূচক/দেবব্রত/শাহীন

এই বিভাগের আরো সংবাদ