পাকিস্তানের নির্বাচক হতে এসিবিতে ইনজামামের পদত্যাগপত্র
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাকিস্তানের নির্বাচক হতে এসিবিতে ইনজামামের পদত্যাগপত্র

দলের প্রধান নির্বাচক হতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে প্রস্তাব পেয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক। নিজ দেশের ক্রিকেট বোর্ড থেকে এমন প্রস্তাবে রাজিও হয়েছেন তিনি। আর পিসিবির প্রধান নির্বাচক হতে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কাছে পদত্যাগপত্র দিয়েছেন ইনজামাম। তাকে ছেড়ে দিতে চুক্তির শর্ত পরীক্ষা করে দেখছে এসিবি।

ইনজামাম-উল হকের পদত্যাগপত্র দেওয়ার কথা বিশ্বজুড়ে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছেন এসিবির প্রধান শফিক স্তানিকজাই। তিনি জানান, আমাদের কাছে ই-মেইলের সাহায্যে পদত্যাগপত্র পাঠিয়েছেন ইনজামাম-উল হক। তার পদত্যাগপত্র পেয়েছে বোর্ড।

Inzamam-Ul Haq

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) কোচের দায়িত্ব পালনকালে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক।

এসিবি প্রধান জানান, শনিবার পিসিবি প্রধান শাহরিয়ার খান আমাকে ফোন করেছিলেন। ইনজামামকে পেতে চায় পিসিবি। তাই তাকে এসিবি থেকে ছেড়ে দিতে অনুরোধ জানিয়েছেন শাহরিয়ার খান।

তিনি বলেন, ইনজামামের সঙ্গে এসিবির চুক্তির মেয়াদ আগামী ডিসেম্বর মাসেই শেষ হওয়ার কথা। এখন আমরা চুক্তির শর্তাবলী পরীক্ষা করছি। তবে এনিয়ে আমরা কোনো বাজে অবস্থার জটিলতা সৃষ্টি করতে চাই না, সুসম্পর্ক রেখেই সব কিছু শেষ করতে চাই।

শফিক স্তানিকজাই আরও বলেন, নিজ দেশের প্রয়োজনে আমাদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন ইনজামাম। তাকে যদি পাকিস্তানের প্রয়োজন হয়, তবে আমরা তাকে ছেড়ে দিতে প্রস্তুত। আমরাও দেশপ্রেমিক জাতি।

প্রসঙ্গত, ২০১৫ সালের শেষ দিকে জিম্বাবুয়ে সফরের আগে আফগানিস্তান দলের প্রধান কোচ হিসেবে যোগ দেন ইনজামাম-উল হক। এরপর ওয়ানডে ও টি-২০ সিরিজ জয় করায় ইনজামামের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায় আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

ভারতে সদ্য সমাপ্ত আইসিসি টি-২০ বিশ্বকাপেও দারুণ সফলতা পেয়েছে ইজনামামের শিষ্যরা। টুর্নামেন্টের প্রথম পর্বে গ্রুপ-১ চ্যাম্পিয়ন হয়ে সুপার টেনে খেলে আফগানিস্তান। সুপার টেনে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্ব ক্রিকেটকে তাক লাগায় আফগানরা। সেইসঙ্গে ক্রিকইনফোর টি-টোয়েন্টি সেরা একাদশে স্থান করে নেন দলটির উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

Inzamam-Ul Haq2

২০১২-১৩ মৌসুমে পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছিলেন ইনজামাম।

আফগানিস্তানের কোচের দায়িত্ব নেয়ার আগে ২০১২-১৩ মৌসুমে সংক্ষিপ্ত সময়ের জন্য পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন ইনজামাম-উল হক। ঝিমিয়ে পড়া পাকিস্তান দলকে জাগিয়ে তুলতে আবারও এই সাবেক অধিনায়কের উপর আস্থা রাখছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

সম্প্রতি টি-টোয়েন্ট বিশ্বকাপের সুপার টেন থেকে বিদায় নেওয়ার পর দায়িত্ব থেকে সরে দাঁড়ান অধিনায়ক শহীদ আফ্রিদি এবং কোচ ওয়াকার ইউনিস। কোচের পদ থেকে অবসরের পর দেওয়া এক সাক্ষাৎকারে প্রধান নির্বাচক হিসেবে ইনজামামকেই সমর্থন করেন ইউনিস।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ