আসল স্মার্টফোন চেনার কৌশল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আসল স্মার্টফোন চেনার কৌশল

প্রযুক্তির এই অপরিসীম বিকাশের যুগে বিপ্লব করেছে যে পণ্যটি তার নাম স্মার্টফোন। বিত্তশালী থেকে শুরু করে কম আয়ের সাধারণ তরুণ-তরুণীর হাতেও শোভা পায় স্মার্টফোন। পণ্যটি একদিকে যেমন প্রয়োজনের আরেক দিকে ফ্যাশনেরও। হাল আমলে এই পণ্যটির বাজারে এখন বিক্রির ধুম পড়েছে।psmartphone

ক্রেতা আসছেন, কিনছেন, নতুন মডেলের পণ্য খুঁজছেন। বাজারে পণ্যটির এই চাহিদার কথা বিবেচনা করে কোম্পানিগুলোও তৈরি করছে নতুন নতুন পণ্য।  তবে আসল কোম্পানির চাইতে বাজারে ভুয়া কোম্পানির নকল পণ্যের ছড়াছড়ি।

এখন দামি ব্র্যান্ডের ফোনেরও নকল হওয়া এমন কিছু নয়। ফলে  ফোনের গুনগত মান কিংবা ফোনটি আসল কিনা তা নিয়ে সন্দেহ থেকেই থাকে।

স্বাদ করে কেনা ফোনটি নকল হলে মনের হাল আসলেই বেসামাল হয়ে যায়।  তাই ফোন কেনার সময় সাবধান!

সহজ একটি কৌশল খাটিয়ে যাচাই করে নিন আপনার কেনা ফোনটি আসল নাকি নকল। ভাবছেন কীভাবে?

এক মিনিটেই আপনি যাচাই করতে পারবেন ফোনটি আসল না নকল। আসলে উপায়টি আমাদের বেশির ভাগেরই জানা কিন্তু আসল সময়ে বিষয়টি নজরে আসে না। তাই নতুন ফোন কিনতে আগ্রহীদের জন্য আবার মনে করিয়ে দেওয়া-

স্মার্টফোনে IMEI নম্বর  দিয়েই সহজেই মোবাইলের যাবতীয় তথ্য বের করা যায়। যদি ফোনের সকল তথ্য বের হয় তা হলে সেটা হবে আসল ফোন। আর নম্বরের বদলে আজে বাজে কিছু আসলে ধরে নিতে হবে ফোনের মধ্যে সমস্যা রয়েছে।

যাচাই করার জন্য ডায়াল অপসনে গিয়ে *#06# চাপুন। দেখবেন ১৫ টি সংখার IMEI  নম্বর আসছে। সেটা ভালো করে যাচাই করে নিন, তাহলে আপনি বুঝতে পারবেন যে ফোনটি আপনি কিনলেন সেটা আসল না নকল।

টি

এই বিভাগের আরো সংবাদ