ইঁদুরের ভয়ে বিমানের জরুরি অবতরণ!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ইঁদুরের ভয়ে বিমানের জরুরি অবতরণ!

বিমান বিধ্বংসী কামানের গোলার ভয়ে নয়, কিংবা কুয়াশা বা বজ্রপাতের ভয়ে নয়; পাইলট বিমানের জরুরি অবতরণে বাধ্য হলেন সামান্য এক নেংটি ইঁদুরের ভয়ে!

ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার। এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে। ওই দিন সকালে বোয়িং ৭৮৭ বিমান মেলবোর্ন থেকে রওনা হয় দিল্লির উদ্দেশে।ভারতীয় সময় সকাল ৬টায় বিমানটি মেলবোর্ন ছাড়ে।air-india-edited

সবকিছু ঠিকঠাক চলছিলো।উড্ডয়নের প্রায় ঘণ্টা ছয়েক হঠাৎ দেখা যায় বিমানে একটি ইঁদুর!  এরপরই সিঙ্গাপুরে জরুরি অবতরণ করা হয় বিমানটির। পরে যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করে দিতে হয় এয়ার ইন্ডিয়াকে।

জানা গেছে, চলতি মাসে এই নিয়ে তিনবার ইঁদুর ধরা পড়ল এয়ার ইন্ডিয়ার বিমানে। সুগন্ধ ছড়িয়ে, ইঁদুর ধরার ফাঁদ পেতেও কোনও লাভ হচ্ছেনা।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, প্রায় দুই সপ্তাহ আগে প্রথমবার ইঁদুর দেখা যায় বিমানে। তখন বিমানটি বার্মিংহাম থেকে দিল্লি আসছিল। এরপর ১১ এপ্রিল ফ্রাঙ্কফুর্ট যাওয়ার বিমানে ধরা পড়ে ইঁদুর। সঙ্গে সঙ্গে যাত্রীদের নামিয়ে অন্য বিমানে যাওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।

আশ্চর্যজনক ভাবে তিনবারই একই বিমানে দেখা গেছে ইঁদুর। তবে এয়ার ইন্ডিয়া নিশ্চিত করে বলতে পারেনি একই ইঁদুরই তিনবার দেখা গেছে কিনা।

এদিকে ইঁদুর নিয়ে বেশ বিপাকেই পড়েছে এয়ার ইন্ডিয়া। এভাবে বারবার বিকল্প ফ্লাইটের ব্যবস্থা করে মাঝপথে বিমান বসিয়ে রাখলে এয়ার ইন্ডিয়ারও পথে বসতে বিলমাব হবে না!

টি

এই বিভাগের আরো সংবাদ