‘কথা কম কাজ বেশি’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘কথা কম কাজ বেশি’

অনুষ্ঠান মঞ্চে একে একে সবাই বক্তৃতা দেওয়ার পরে অবশেষে প্রধান অতিথির জন্য অপেক্ষা। যেই না প্রধান অতিথির পালা আসলো। তখনই মঞ্চ থেকে নেমে গেলেন প্রধান অতিথি। সবাই তো অবাক! মঞ্চ থেকে নেমে একটা কথাই বললেন প্রধান অতিথি ওবায়দুল কাদের- ‘কথা কম কাজ বেশি’।

আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ‘বরিশাল পটুয়াখালী সড়কে পায়রা নদীর উপর পায়রা ব্রিজ (লেবুখালী ব্রিজ) নির্মাণে বাংলাদেশ সরকার ও চীনের লংজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোম্পানি লিমিটেডের সঙ্গে চুক্তি সই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

obaidul-kader

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

বাংলাদেশের পক্ষে চুক্তিতে সই করেন সড়ক ও স্থলপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আল হাসান এবং লংজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোম্পানি লিমিটেডের পক্ষে চুক্তিতে সই করেন সান ইয়াং লুন।

জানা যায়, লেবুখালী ব্রিজের দৈর্ঘ্য ১৪৭০ মিটার এবং প্রস্থ ১৯.৭৬ মিটার (৪ লেন)। এই প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১০,২২২.২৫ মিলিয়ন ডলার। প্রকল্পের মেয়াদ ৩৩ মাস।

মঞ্চ থেকে নেমে মন্ত্রী ওবায়দুল কাদের লংজিয়ান রোড অ্যান্ড ব্রিজ কোম্পানির কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন।

মন্ত্রী তাদের উদ্দেশ্যে বলেন, এই প্রকল্পের মেয়াদ ৩ মাস কমিয়ে আনতে হবে। অর্থাৎ ৩০ মাসের মধ্যে কাজ শেষ করতে হবে। আমি জানি, আপনারা পারবেন। আপনাদের সে ক্ষমতা আছে। ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করবেন।

অর্থসূচক/মেহেদী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ