আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা পাট শ্রমিকদের
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা পাট শ্রমিকদের

পাট মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মির্জা আজমের সাথে শ্রমিক নেতাদের বৈঠক ফলপ্রসূ না হওয়ায় খুলনার পাটকল শ্রমিক নেতারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

মঙ্গলবার পাট মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে খুলনার ৭টি জুট মিলের ১৪ সদস্যর একটি দল অংশগ্রহণ করে।

বৈঠকের পর এক বিশ্বস্ত সূত্র জানিয়েছে, বৈঠকের আলোচনায় শ্রমিক নেতারা সন্তোষ্ট নন; যার কারণে তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন।

বৈঠক ফলপ্রসূ না হওয়ায় খুলনার পাটকল শ্রমিক নেতারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

তবে এ বিষয়ে রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহবায়ক, যুগ্ম আহবায়ক, সদস্য সচিবসহ নেতাদের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।

এর আগে গতকাল সোমবার মন্ত্রিসভার বৈঠকে পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পহেলা বৈশাখের মধ্যে পরিশোধের জন্য অর্থ মন্ত্রণালয়কে ৩০০ কোটি টাকা দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই ৩০০ কোটি টাকাসহ সর্বমোট এক হাজার কোটি টাকা পাট মন্ত্রণালয়কে দিতে অর্থ মন্ত্রণালয়কে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর অর্থ বরাদ্দের পরও মঙ্গলবার রাজপথ-রেলপথ অবরোধ অব্যাহত রাখেন শ্রমিকরা।

বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুটমিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহবানে ৪ এপ্রিল থেকে শ্রমিকদের এ আন্দোলন চলছে।  শ্রমিকদের ধর্মঘটের ৮ দিনে খুলনাঞ্চলের রাষ্ট্রায়ত্ত জুটমিলের প্রায় এক হাজার মেট্রিকটন পাটপণ্য উৎপাদন থেকে বঞ্চিত হয়েছে বিজেএমসি।

অর্থসূচক/শিউলী/শাহীন

এই বিভাগের আরো সংবাদ