অপবাদমুক্ত হচ্ছে ম্যাগি, নেসলের শেয়ারদর বাড়ল ৫%
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অপবাদমুক্ত হচ্ছে ম্যাগি, নেসলের শেয়ারদর বাড়ল ৫%

সীসা কেলেঙ্কারিতে কম ঝক্কি পোহাতে হয়নি ম্যাগির উৎপাদক নেসলেকে। এ নিয়ে হাতাশায় দিন গুণেছে কোম্পানিটির বিনিয়োগকারীরা। কিন্তু বছর খানেক পর এখন একটু চাপ মুক্ত হচ্ছে তারা।

কোম্পানিটির জনপ্রিয় ম্যাগি পণ্য এখন পুরোপুরি নিরাপদ- ভারতের সুপ্রিমকোর্টের নির্দেশে পরিচালিত তদন্তে এমন তথ্য আসার পর পুঁজিবাজারে তালিকাভুক্ত নেসলের শেয়ারদর ৫ শতাংশের বেশি বেড়ে যায়।

Maggi

বিক্রয়কেন্দ্রে ম্যাগি নুডলসের প্যাকেট।

এর আগেও কোম্পানিটি একাধিকবার জানায়, তাদের পণ্যে মাত্রাতিরিক্তি সীসা ও গ্লুটামেট নেই। খাওয়ার জন্য পুরোপুরি উপযোগি।

বোম্বে স্টক এক্সচেঞ্জে আজ মঙ্গলবার কোম্পানিটির শেয়ারদর ৫ শতাংশ বেড়ে ৬ হাজার ১৮০ রুপিতে লেনদেন হয়। আর ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ ৫.৩৫ শতাংশ বেড়ে বিক্রি হয় ৬ হাজার ১৮৫ রুপিতে।

গতকাল সোমবার সুপ্রিম কোর্টের কাছে তদন্ত রিপোর্ট এসে পৌঁছায়। রিপোর্টে বলা হয়, ম্যাগি নুডলসের ২৯টি স্যাম্বল পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় পাস করেছে এ পণ্য। এরপর থেকেই মূলত বাজারে নেসলের শেয়ারদর টানা বাড়তে থাকে।

প্রসঙ্গত, ভারতে নুডলসের চাহিদার ৮০ শতাংশই পূরণ করে নেসলে ইন্ডিয়ার ম্যাগি নুডলস। কিন্তু গত বছরে মাঝামাঝিতে পণ্যটিতে অতিরিক্ত সীসা পাওয়ার অভিযোগ উঠে। ভারতজুড়ে ম্যাগি নুডলসের বিক্রয় ও বিপণন বন্ধ ঘোষণা করা হয়। তারপর থেকেই চলতে থাকে পরীক্ষা-নিরীক্ষা, মামলা- কোর্ট-কাচারি।

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ