পয়লা বৈশাখে ডিএমপির সিদ্ধান্ত না মানার হুমকি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পয়লা বৈশাখে ডিএমপির সিদ্ধান্ত না মানার হুমকি

পয়লা বৈশাখে বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে সব ধরনের জমায়েত, সমাবেশ বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা যাবে না- ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এমন সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়েছেন আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল।

তিনি বলেন, প্রশাসনের এমন সিদ্ধান্ত সম্পূর্ণ অসাংবিধানিক। আমরা অবশ্যই সর্বক্ষণ নববর্ষের আচার-উৎসব চালিয়ে যাব। আইনগত ও সাংবিধানিকভাবে সবার নিরাপত্তা দিতে বাধ্য সরকার।

Sultana Kamalমঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে নারী নিরাপত্তা জোট আয়োজিত এক সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

তিনি অভিযোগ করেন, আমাদের রাষ্ট্রীয় নীতিতে নারীর প্রতি সুরক্ষা দেওয়ার যে অঙ্গীকার রয়েছে তা না করে একটি মহল সর্বজনীন বৈশাখের উৎসবকে গুরুত্বহীন করে দিচ্ছে। বিকাল ৫টার মধ্যে সবাইকে ঘরে ফিরে যাওয়ার সিদ্ধান্ত কতিপয় লোকের মধ্যযুগীয় চিন্তার প্রতিফলন।

কিছু দুর্বৃত্তের ভয়ে সরকারের এমন সিদ্ধান্ত এমন মন্তব্য করে সুলতানা কামাল বলেন, আমরা যারা ধর্মনিরপেক্ষতা ও সর্বজনীনতাকে সমর্থন করি রাষ্ট্র তাদের ঘরের মধ্যে আবদ্ধ রাখতে চায়। দুঃখের বিষয় এই নিষেধাজ্ঞা এমন এক সরকার দিয়েছে যারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, ধর্ম নিরপেক্ষতা ও গণতান্ত্রিক দাবি করে ক্ষমতায় এসেছে।

তিনি বলেন, আমরা সরকারের এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই। আমরা আশা করছি মুক্তমনা মানুষের কথা চিন্তা করে সরকার এই সিদ্বান্ত বাতিল করবে এবং উন্মুক্ত স্থানে নারী-পুরুষসহ সবার নিরাপদে চলাচলের নিশ্চয়তা দেবে।

সংবাদ সম্মেলনে অ্যাকশন এইড এর নির্বাহী পরিচালক ফারাহ কবিরসহ উপস্থিত ছিলেন এইড সার্ভাইবার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা আহম্মেদ, লেখক জাহানারা নুরী প্রমুখ।

এসএমএস/এসএম

এই বিভাগের আরো সংবাদ